Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ মার্চ, ২০১৮ ১৭:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ মার্চ, ২০১৮ ২০:১৭
জামায়াতের ভারপ্রাপ্ত আমিরসহ ১০ নেতা রিমান্ডে
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
জামায়াতের ভারপ্রাপ্ত আমিরসহ ১০ নেতা রিমান্ডে
bd-pratidin
রাজশাহীতে গ্রেফতার জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ নেতার বিরুদ্ধে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার দুপুরে রাজশাহী মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মাহাবুবুর রহমান তাদের প্রত্যকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন।
 
রিমান্ডপ্রাপ্ত জামায়াতের নেতারা হলেন- কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান, রাজশাহী জেলা (পূর্ব) আমির রেজাউর রহমান, জেলা (পশ্চিম) আমির আবদুল খালেক, মহানগর আমির ড. আবুল হাশেম, সেক্রেটারি সিদ্দিক হোসেন, রোকন মজিবুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির আবুজার গিফারী, রোকন রফিকুল ইসলাম, রাজশাহী জেলা (পূর্ব) জামায়াতের সদস্য ময়নুল হোসেন এবং গোদাগাড়ী থানা জামায়াতের কর্মী তৈয়ব আলী।
 
মামলার তদন্তকারী কর্মকর্তা রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক রাশিদুল ইসলাম তাদের এই রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন। 
 
তিনি জানান, সোমবার আদালতে আসামিদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল। তবে ওই দিন আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে রিমান্ড আবেদনের শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেছিলেন আদালত। এ দিন শুনানি হলে আদালত তাদের প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। বিকালেই আসামিদের কারাগার থেকে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করা হবে বলেও জানান তিনি। 
 
এর আগে সোমবার সকালে নগরীর হেতেমখাঁ ছোট মসজিদ এলাকায় মহানগর জামায়াতের রোকন মুজিবর রহমানের বাড়ি থেকে এই ১০ নেতাকে গ্রেফতার করা হয়। মহানগর ডিবি ও বোয়ালিয়া থানা পুলিশ যৌথভ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। পরে তাদের বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়।
 
এ ঘটনায় থানায় একটি মামলা হয়। নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক নাসির হোসেন বাদী হয়ে মামলাটি করেন। বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা এ মামলায় অভিযোগ আনা হয়- নাশকতার পরিকল্পনা করার উদ্দেশ্যে এই ১০ জামায়াত নেতা গোপনে বৈঠক করছিলেন।
 
পরিদর্শক রাশিদুল ইসলাম জানান, আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে জামায়াত নেতারা জানিয়েছিলেন- আগামী সিটি নির্বাচনকে ঘিরে তারা দলীয় সভা করছিলেন। তবে এর বাইরে অন্য কোনো বিষয়ে আলোচনা চলছিল কি না তা তাদের এই একদিনের রিমান্ডের সময় জিজ্ঞাসাবাদ করা হবে।
 
বিডি প্রতিদিন/১৩ মার্চ ২০১৮/মাহবুব/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow