Bangladesh Pratidin

প্রকাশ : ১৪ মার্চ, ২০১৮ ১৫:১৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ মার্চ, ২০১৮ ১৫:২৩
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর পুলিশের টিয়ার শেল
অনলাইন ডেস্ক
কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর পুলিশের টিয়ার শেল
ফেসবুক থেকে সংগৃহীত
bd-pratidin

কোটা সংস্কারের দাবিতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের টিয়ার শেল নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। বুধবার হাইকোর্টের সামনে শিক্ষা অধিকার চত্বরে অবস্থান কর্মসূচি চলাকালে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অবস্থান কর্মসূচির আগে রাজধানীর বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত অসংখ্য চাকরি প্রার্থী শিক্ষার্থীরা জনপ্রশাসন মন্ত্রণালয়ে স্মারকলিপি জমা দেওয়ার উদ্দেশ্যে মিছিল বের করেন। মিছিলটি দোয়েল চত্বর হয়ে হাইকোর্টের সামনে আসলে আন্দোলনকারীদের পুলিশ বাধা দেয়। এ সময় টিয়ার শেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। 

                                   পুলিশের টিয়ার শেলে অসুস্থ কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী এক শিক্ষার্থী।

আন্দোলনকারী শিক্ষার্থীরা কোটা সংস্কার করে ৫৬ শতাংশ থেকে কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসার দাবি জানান। তারা অভিযোগ করে বলেন, শান্তিপূর্ণভাবে আন্দোলন কারার সময় পুলিশ হঠাৎ করে তাদের ওপর এলোপাতাড়ি টিয়ার শেল নিক্ষেপ করে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার মারুফ হোসেন সরদার বলেন, হাইকোর্ট প্রেসক্লাব এলাকাটি খুবই গুরুত্বপূর্ণ এলাকা। তাই তাদের রাস্তা ছেড়ে দিতে অনুরোধ করেছিলাম। কিন্তু নির্দেশ না মানায় টিয়ারসেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/১৪ মার্চ, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow