১৮ মার্চ, ২০১৮ ২০:০১

শিশু শিক্ষার্থী দিয়ে স্কুলের দেয়াল নির্মাণ; ব্যবস্থা নিতে ডিপিও’র নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

শিশু শিক্ষার্থী দিয়ে স্কুলের দেয়াল নির্মাণ; ব্যবস্থা নিতে ডিপিও’র নির্দেশ

শিশু শিক্ষার্থীদের দিয়ে স্কুলের দেয়াল নির্মাণ করার ঘটনায় চট্টগ্রামের বোয়ালখালীর পূর্ব চরণদ্বীপের সমগ্র এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।  স্থানীয় এলাকাবাসীর পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এ ঘটনায় তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিও) নাসরিন সুলতানা নির্দেশ দিয়েছেন। এতে উপজেলা শিক্ষা কর্মকর্তাকে দিয়ে এক সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।  আজ বিকালে এ নির্দেশ দেন বলে জানান উপজেলা শিক্ষা কর্মকর্তা (টিও) সদানন্দ পাল।

বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেন, অফিসের ব্যবস্থার কারণে রবিবার স্কুলের যেতে পারিনি। সোমবার সকালেই সরেজমিনে দেখতে যাব।  তিনি বলেন, ঘটনার বিষয়টি নিয়ে স্কুলের সদস্যরা আমার কাছে এসেছেন, ঘটনার বিষয়টিও বলেছেন। তারপরও সরেজমিনে যাব। তবে এক সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে গত শনিবার বাংলাদেশ প্রতিদিনের অনলাইনে ‘শিশু দিবসে শিমুদের দিয়েই স্কুল দেয়াল নির্মাণের কাজ!’ শিরোনামে ছবিসহ সংবাদও প্রকাশিত হয়েছে।

জানা যায়, চট্টগ্রামের বোয়ালখালীর একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশু দিবস উৎযাপন না করে স্কুলের গার্ডওয়াল নির্মাণ কাজেই ব্যস্ত রেখেছে শিশুদের। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের এই দিনে এমন ঘটনায় উক্ত এলাকায় ব্যাপক আলোড়ন ও নানাবিধ কৌতূহল সৃষ্টি হয়েছে। এতে এলাকার শতশত মানুষ এর প্রতিবাদ করে উঠলে প্রায় ২ ঘন্টা পরেই তোপের মুখেই স্কুল ছাত্রদের সরিয়ে নেন স্কুল কমিটি। ম্যানেজিং কমিটি ও স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকসহ অন্যদের সহযোগিতায় স্কুল বাউন্ডারি ও গার্ডওয়াল নির্মাণের ইট, বালি, কংকর সাপ্লাইয়ের কাজ করার অভিযোগ উঠেছে। 
বোয়ালখালীর চরণদ্বীপ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পূর্ব চরণদ্বীপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। তবে শিশুদের দিয়ে স্কুল কমিটি ও প্রধান শিক্ষকসহ অন্য শিক্ষকদের সহযোগিতায় এসব কাজ করিয়েছেন বলে স্বীকার করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি আবুল মনছুর। তবে সকলে জাতীয় শিশু দিবসও পালন করেছেন বলেও জানান তিনি।

বিডি প্রতিদিন/ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর