২২ মার্চ, ২০১৮ ১৯:৩৭

উত্তরখানে জোড়া খুনের দায়ে ২ জনের মৃত্যুদণ্ড

আদালত প্রতিবেদক:

উত্তরখানে জোড়া খুনের দায়ে ২ জনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

রাজধানীর উত্তরখানের জোড়া খুনের মামলায় দুই আসামিকে মৃত্যুদন্ড দিয়েছেন আদারত। পাশাপাশি আরো দুজনকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আবদুর রহমান সরদার এই রায় ঘোষণা করেন। 

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কাওসার মেল্লা (পলাতাক) ও ফরহাদ গাজি (পলাতক)। রায় ঘোষণার আগে আসামি সুরজ মিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
 
ওই আদালতের সরকারি কৌঁসুলি আবদুল কাদের পাটোয়ারি বলেন, সবুজের সঙ্গে সুপর্ণার সম্পর্ক মেনে নিতে না পেরে তাঁর ভাই ফরহাদ গাজি সুপর্ণাকে দিয়ে কৌশলে দুজনকে ডেকে আনান। এরপর জুসের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে তাঁদের খাওয়ানো হয়। ওষুধের প্রভাবে দুজন জ্ঞান হারিয়ে ফেললে কাওসার মোল্লা ও ফরহাদ গাজি তাঁদের গলা কেটে হত্যা করেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১০ সালের ২০ আগস্ট জাকিউর রহমান জুয়েল ও তাঁর বন্ধু সবুজ মিয়াকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যান সুপর্ণা। সুপর্ণার সঙ্গে সবুজের প্রেমের সম্পর্ক ছিল। পরে এই দুজনকে উত্তরখান এলাকায় ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত জাকিউর রহমানের বাবা মোতালেব হোসেন বাদী হয়ে উত্তরখান থানায় ২০১০ সালের ৯ সেপ্টেম্বর এই চারজনকে আসামি করে মামলা করেন। পরে এ ঘটনায় হত্যার দায় স্বীকার করে সুরজ মিয়াসহ দুজন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

বিডিপ্রতিদিন/ ২২ মার্চ, ২০১৮/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর