Bangladesh Pratidin

প্রকাশ : ২২ মার্চ, ২০১৮ ১৯:৪৫ অনলাইন ভার্সন
গুলশানে হলি আর্টিজানে হামলা
জেএমবির নেতা সাগর সাত দিনের রিমান্ডে
আদালত প্রতিবেদক:
জেএমবির নেতা সাগর সাত দিনের রিমান্ডে
ফাইল ছবি
bd-pratidin
গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলায় নব্য জেএমবির শীর্ষ নেতা হাদিসুর রহমান সাগরকে সাত দিন রিমান্ডে নেওয়ার অনুমাতি দিয়েছেন আদালত। 
 
বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন। এরআগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।
 
এরআগে বগুড়ার পুলিশ বুধবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেলার কিচক এলাকায় অভিযান চালিয়ে হাদিসুর রহমান সাগরসহ দু’জনকে গ্রেফতার করে। এছাড়া এই হামলায় জড়িত যাদের বিভিন্ন অভিযানে গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে রয়েছেন মিজানুর রহমান ওরফে বড় মিজান, জাহাঙ্গীর আলম ওরফে ‘রাজীব গান্ধী’, রাশেদুল ইসলাম রাশেদ ওরফে র‌্যাশ, রাকিবুল হাসান রিগান, সোহেল মাহফুজ। সন্দেহভাজন আসামিদের মধ্যে তামিম চৌধুরী, বাশারুজ্জামান চকলেট, ছোট মিজানসহ কয়েকজন মারা গেছেন আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে। নর্থসাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিমকেও এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে। তিনি এখনও কারাগারে রয়েছেন। 
 
এরআগে ২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা চালিয়ে বিদেশিসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। জঙ্গি হামলায় দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন। আর্টিজানে হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় মামলা করে পুলিশ।

বিডিপ্রতিদিন/ ২২ মার্চ, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow