২৪ মার্চ, ২০১৮ ১২:৩৮

উড্ডয়নের ১৫ মিনিটের মধ্যে ইউএস বাংলার জরুরি অবতরণ

অনলাইন ডেস্ক

উড্ডয়নের ১৫ মিনিটের মধ্যে ইউএস বাংলার জরুরি অবতরণ

ফাইল ছবি

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়ার উদ্দেশে উড্ডয়নের ১৫ মিনিটের মধ্যে ফের জরুরি অবতরণ করেছে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমান। বোয়িং ৭৩৭-৮০০ মডেলের বিএস-৩১৫ বিমানটি শনিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে ১৬৪ জন যাত্রী নিয়ে মালয়েশিয়ার উদ্দেশে উড্ডয়ন করে। এর ১৫ মিনিট পর মনিটরে একটি সতকর্তামূলক ‘সাইন’ দেখতে পেয়ে পাইলট বিমানটিকে জরুরি অবতর করেন।

বিষয়টিকে নিশ্চিত করে ইউএস বাংলার জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, বিমানে কোনো যান্ত্রিক ত্রুটি ছিল না। বিমানটি উড্ডয়নের ১৫ মিনিট পর মনিটরে একটি সতকর্তামূলক ‘সাইন’ দেখতে পান পাইলট। কিছুক্ষণ পর সেটি আবার চলে যায়। তবে পাইলট তখনও যেহেতু ঢাকার আকাশেই ছিলেন তাই যাত্রীদের নিরাপত্তার কথা বিবেচনা করে কোনো ঝুঁকি না নিয়ে আবার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন।

এরআগে ২০ মার্চ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশে উড্ডয়নের ১৮ মিনিটের মধ্যে আবারও ঢাকায় জরুরি অবতরণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। আর তার আগে ১২ মার্চ ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলার একটি উড়োজাহাজ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করতে গিয়ে বিধ্বস্ত হয়। এতে ৫১ যাত্রী নিহত হয়।

সূত্র: জাগো নিউজ

বিডি প্রতিদিন/২৪ মার্চ ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর