Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ এপ্রিল, ২০১৮ ২১:১৫ অনলাইন ভার্সন
হলফনামায় তথ্য গোপন
খালেকের মনোনয়ন বাতিলের দাবি মঞ্জুর
নিজস্ব প্রতিবেদক, খুলনা
খালেকের মনোনয়ন বাতিলের দাবি মঞ্জুর
খালেক-মঞ্জু

হলফনামায় তথ্য গোপনের অভিযোগে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের মনোনয়ন বাতিল চেয়ে রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। সোমবার কেসিসি নির্বাচনে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু এ অভিযোগ দাখিল করেছেন। 

লিখিত অভিযোগে বলা হয়, তালুকদার আব্দুল খালেক সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস প্রেসিডেন্ট। নর্থ ওয়েস্টার্ণ ইউনির্ভাসিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান। ইস্টার্ণ পলিমার লিমিটেডের পরিচালক ও সর্বময় নিয়ন্ত্রণকারী। এখান থেকে তিনি নিয়মিত বিপুল পরিমাণ অর্থ আয় করেন। তালুকদার আব্দুল খালেক তার নির্বাচনী হলফনামায় এসব তথ্য গোপন করেছেন। এমনকি ইস্টার্ণ পলিমার লিমিটেডের নেয়া ঋণ তথ্যও তিনি হলফনামায় উল্লেখ করেননি। এছাড়া দলীয় নমিনেশন পত্রে তার ভোটার নাম্বারও উল্লেখ করা হয়নি। 

লিখিত অভিযোগে বলা হয়, স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা ২০১০ এর ১২ ধারা অনুযায়ী মনোনয়নপত্রের সাথে হলফনামা দাখিল করার বিধান রয়েছে। ওই হলফনামায় তথ্য গোপন করলে কিংবা মিথ্যা তথ্য প্রদান করলে তার প্রার্থীতা বাতিলের বিধান রয়েছে। 

জানা যায়, লিখিত অভিযোগ গ্রহণ করেছেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার হুমায়ুন কবির। বিএনপি নেতারা এই অভিযোগ তদন্তপূর্বক মনোনয়ন বাতিল এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন। 

বিডি প্রতিদিন/১৬ এপ্রিল ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow