২০ এপ্রিল, ২০১৮ ১১:০২

একই স্থানে সমাবেশ ডাকায় গাজীপুরে ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিবেদক

একই স্থানে সমাবেশ ডাকায় গাজীপুরে ১৪৪ ধারা জারি

গাজীপুরের কৃষক লীগ ও ছাত্রলীগ একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। কাপাসিয়ার করিহাতা উচ্চ বিদ্যালয় এলাকায় ওই সমাবেশ আহ্বান করা হয়েছিল।

যে কোনো ধরনের সংঘর্ষ এড়াতে শুক্রবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে সমাবেশ নিষিদ্ধ করে দেয় স্থানীয় প্রশাসন।

আজ দুপুরে কাপাসিয়ার কড়িহাতা ইউনিয়নের উদ্যোগে প্রধানমন্ত্রীর উন্নয়নের কথা ঘরে ঘরে পৌঁছে দেয়ার উদ্দেশ্যে কৃষকলীগ সমাবেশের আয়োজন করে। গত কয়েকদিন যাবত কৃষকলীগ তাদের এ সমাবেশ সফল করতে এলাকায় এলাকায় মাইকিং করা হয়।
সমাবেশে প্রধান অতিথি থাকার কথা ছিল কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা ও প্রধান আলোচক ঠিক করা হয় আলম আহমদকে।

কিন্তু হঠাৎ কৃষকলীগের ওই সমাবেশস্থলে কড়িহাতা ইউনিয়ন ছাত্রলীগও মুজিব নগর দিবস উপলক্ষ্যে পাল্টা সভা আহবান  করে। আর এরই প্রেক্ষিতে আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখার জন্য উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাকছুদুল ইসলাম।

কাপাসিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রশাসনের নির্দেশনা অনুযায়ী যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/২০ এপ্রিল, ২০১৮/ফারজানা 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর