Bangladesh Pratidin

প্রকাশ : ২২ এপ্রিল, ২০১৮ ১১:২৫ অনলাইন ভার্সন
জমি দখল নিয়ে সাভারে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
সাভার প্রতিনিধি:
জমি দখল নিয়ে সাভারে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

জমি দখলকে কেন্দ্র করে সাভারে দুই গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে এসময় আহত হয়েছে অন্তত ১০ জন। এঘটনায় ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আজ সকালে সাভারের বিরুলিয়া ইউনিয়নের সামাইর গ্রামে এসব ঘটনা ঘটে। 

এলাকাবাসী জানায়, সামাইর এলাকার নাজিম উদ্দিন ও আলমগীর হোসেনের মধ্যে ১৬ শতাংশ জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। পরে আজ সকালে সন্ত্রাসীরা ১৬ শতক জমি দখলের জন্য হামলা করে। এসময় ২০-৩০ জন সন্ত্রাসী বিভিন্ন ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। হামলাকারীরা এ সময় ঘর ভাঙচুর করে মালামাল লুট করে নিয়ে যায়। এছাড়া ইট দিয়ে প্রাচীর নির্মাণ করতে যান সন্ত্রাসী আলমগীর। এসময় নাজিম উদ্দিন নামের ওই ব্যক্তি জমিতে প্রাচীর নির্মাণ করতে বাধা দেওয়ায় সন্ত্রাসী আলমগীর ও তার ভাই শাহ আলম নাজিম উদ্দিন ও নাজিম উদ্দিনের ছেলে রিপন ও তাদের আত্মীয় মাসুম ও সোরওয়ার্দীকে পিটিয়ে আহত করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে এলাকাবাসী তাদেরকে ধরে গণপিটুনি দেয়। এসময় উভয় গ্রুপের মধ্যে আহত হয় অন্তত ১০ জন। 

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার সাভারের বিভিন্ন হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এবিষয়ে নাজিম উদ্দিন নামের ওই ব্যক্তি জানায়, আমার ১৬ শতাংশ জমি জোরপূর্বকভাবে দখল করার চেষ্টা করছে সন্ত্রাসী আলমগীর ও শাহ আলম। ক্ষমতার দাপট দেখিয়ে তারা আমার জমি দখল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সন্ত্রাসীরা আমার বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাঙচুর করার চেষ্টা করছে। নিজের জমি রক্ষায় এসময় তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন। 

সাভার মডেল থানা ওসি সওগাদুল ইসলাম বাংলাদেশ প্রতিদিনকে বলেন, একটি জমি দখল নিয়ে সমস্যা হচ্ছে জেলা প্রশাসকের সদস্য সেলিম মন্ডলের নিকট থেকে এ খবর পেয়ে আমি সঙ্গে সঙ্গে ফোর্স পাঠিয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।  এঘটনায় সাভার মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

বিডি প্রতিদিন/২২ এপ্রিল ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow