Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৮ ১৬:৪১ অনলাইন ভার্সন
শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই ভারতীয় আটক
অনলাইন ডেস্ক
শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ দুই ভারতীয় আটক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই ভারতীয়কে আটক করেছে শুল্ক গোয়েন্দা। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে তাদের আটক করা হয়।

আটকদের কাছ থেকে বিপুল পরিমাণ ইউএস ডলার, ভারতীয় রুপি ও থাই বাথ জব্দ করা হয়েছে।

আটক শরাফত আলী ও বিশ্বজিত দাশ ভারতের পশ্চিমবঙ্গের নাগরিক। শরাফত আলীর পাসপোর্ট নম্বর জেড-৪০৩৭৬৭০ এবং বিশ্বজিত দাশের পাসপোর্ট নম্বর- জেড-৪৩৯৪৭৮০১।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, যাত্রীরা সকাল সাড়ে ১০টার বিজি-০০৮৮ ফ্লাইটযোগে ঢাকা থেকে ব্যাংকক যাচ্ছিলেন।

ইমিগ্রেশন পরবর্তী বোর্ডিং কার্যক্রম সম্পন্ন করে ডিপার্চার যাত্রী লাউঞ্জে অপেক্ষারত অবস্থায় শুল্ক গোয়েন্দা দল তাদের কাছে কোনো বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চাইলে তাদের কাছে প্রাপ্ত মুদ্রার চেয়ে কম পরিমাণ মুদ্রা আছে বলে জানায়। এসব মুদ্রা তারা কোনো অনুমোদন ছাড়াই বহন করছিলেন। পরবর্তীতে তাদের সাথে থাকা ব্যাগ তল্লাশি করে বৈদেশিক মুদ্রা পাওয়া যায় ।

যাত্রীদের ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে সর্বমোট ৩৪,৯৩৭ ইউএস ডলার, ১০,৪৩০ থাই বাথ এবং ৫৯,৫৪০ ভারতীয় রুপি উদ্ধার করে শুল্ক গোয়েন্দা। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ ৩০ লাখ ৮০ হাজার দুইশ একাত্তর টাকা।

শুল্ক গোয়েন্দা আরও জানায়, এসব মুদ্রা দিয়ে তারা চোরাচালান করার চেষ্টা করছিলেন বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়। পাসপোর্ট চেক করে দেখা যায়, এই দুই যাত্রী প্রতি মাসে বেশ কয়েকবার আসা-যাওয়া করেন।

শরাফত আলী ও বিশ্বজিত দাশের বরাত দিয়ে শুল্ক গোয়েন্দা জানায়, জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, বৈদেশিক মুদ্রাগুলো বাংলাদেশ থেকে পাচারের উদ্দেশ্যে থাইল্যান্ডে নিয়ে যাচ্ছিলেন। ইতোপূর্বে তারা এভাবে বহুবার বৈদেশিক মুদ্রা বহন করেছিলেন বলে স্বীকার করেছেন। বিস্তারিত তথ্যের জন্য তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটক দুই যাত্রীকে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা।

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow