২৫ এপ্রিল, ২০১৮ ১৪:৩৩
খুলনা সিটি নির্বাচন

আওয়ামী লীগ প্রার্থী খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

আওয়ামী লীগ প্রার্থী খালেকের ৩১ দফা ইশতেহার ঘোষণা

গতকাল মঙ্গলবারের ছবি

‘সিটি গভর্নমেন্ট ব্যবস্থা চালু, নগরীর সৌন্দর্যবর্ধন, দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন ও ট্রাফিক ব্যবস্থার উন্নয়নসহ ৩১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন খুলনায় আওয়ামী লীগ মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। আজ বুধবার দুপুরে খুলনা প্রেস ক্লাবে তিনি আধুনিক ও পরিকল্পিত তিলোত্তমা নগরী গড়ার অঙ্গীকার নিয়ে এ ইশতেহার ঘোষণা করেন।

তালুকদার আব্দুল খালেক বলেন, ২০০৮ সালে মেয়র নির্বাচিত হওয়ার পর খুলনার অবকাঠামো উন্নয়নে কাজ করেছি। পরিকল্পিত ও উন্নত নগর গড়ে তোলার চেষ্টা করেছি। কিন্তু ২০১৩ সালে মেয়র নির্বাচিত হতে না পারায় মধ্য ও দীর্ঘমেয়াদী প্রকল্পের কাজ বাধাগ্রস্থ হয়েছে।

নতুন ঘোষিত এ ইশতেহারে রয়েছে-পরিকল্পনা গ্রহণে পরামর্শক কমিটি, পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, হোল্ডিং ট্যাস্ক না বাড়িয়ে সেবার মান বৃদ্ধি, মাদকমুক্ত নগর, সিটি সেন্টার, বিনামূল্যে তথ্য-প্রযুক্তি ব্যবহারের সুযোগ, সড়ক উন্নয়ন, খালিশপুর ও রূপসা শিল্পাঞ্চলের উন্নয়ন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদান, আধুনিক কসাইখানা নির্মাণ ও খুলনা মহানগরীর স¤প্রসারণে উদ্যোগ গ্রহণ।

আওয়ামী লীগ মেয়র প্রার্থী বলেন, ইতোপূর্বে ৫ বছর মেয়র হিসেবে দায়িত্বকালে সিটি করপোরেশনের কার্যক্রমে স্বচ্ছতা-জবাবদিহিতা ও অনিয়ম-দুর্নীতি রোধ করতে সক্ষম হয়েছি। পুনরায় মেয়র নির্বাচিত হলে আগের অসমাপ্ত কাজ শেষ করার পাশাপাশি নির্বাচনী ইশতেহারে দেয়া অঙ্গীকার অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করবো।
  
এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী এসএম কামাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান হারুন অর রশীদ, খুলনা চেম্বারের সভাপতি কাজী আমিনুল হক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল, সাবেক এমপি সোহরাব আলী সানা।

বিডি প্রতিদিন/২৫ এপ্রিল, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর