২৫ এপ্রিল, ২০১৮ ১৭:৩০

খুলনা দিবসে বর্ণাঢ্য র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা দিবসে বর্ণাঢ্য র‌্যালি

খুলনা জেলার ১৩৬ বছর পূর্তিতে বর্ণাঢ্য র‌্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে বুধবার খুলনা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৯টায় মহানগরীর মজিদ স্মরণি সংগঠনের কার্যালয়ের সামনে থেকে র‌্যালি বের করা হয়।

ঐতিহ্যবাহী ও প্রাকৃতিক দৃশ্য সম্বলিত লোকজ, বাউল, ঘোড়াগাড়ি, পালকিতে জামাই-বউ, স্থানীয় রোভার স্কাউট, সি-স্কাউটসহ ব্যান্ড বাদক দলের উপস্থাপনায় র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির উদ্যোগে এ র‌্যালি অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সাংসদ মিজানুর রহমান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, জেলা প্রশাসক আমিন উল আহসান, সিটি মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ-উজ-জামান, সহ-সভাপতি শাহিন জামান পন, মামনুরা জাকির খুকুমনি প্রমুখ।

দিবসটি উপলক্ষে বিকেলে শহীদ হাদিস পার্কে লোকজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা যায়, ১৮৮২ সালের ২৫ এপ্রিল খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাট নিয়ে গঠিত হয়েছিলো খুলনা জেলা। এরপর সময়ের প্রয়োজনে বাগেরহাট ও সাতক্ষীরা আলাদা জেলা হিসেবে স্বীকৃতি পেলেও খুলনা রয়ে গেছে তার স্বকীয়তায়। ১৩৬ বছর পূর্ণ করে খুলনা আজ ১৩৭ বছরে পা দিয়েছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর