২৬ এপ্রিল, ২০১৮ ১৯:৩০

'কাদেরের বক্তব্য অনেক প্রশ্ন জন্ম দিয়েছে'

অনলাইন ডেস্ক

'কাদেরের বক্তব্য অনেক প্রশ্ন জন্ম দিয়েছে'

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভারত বাংলাদেশের নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না। আমার কাছে মনে হয়েছে এ ধরনের কথা বলায় আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে বড় ধরনের ক্ষতি হবে। কারণ, ভারতের পক্ষ হয়ে কথা বলার অধিকার তো তাকে (ওবায়দুল কাদের) কেউ দেয়নি। তিনি যে কথা বলেছেন তাতে গোটা বাংলাদেশর মানুষের মধ্যে অনেক প্রশ্নের উদ্রেক হয়েছে। আমরা মনে করি ভারত আমাদের সবচেয়ে নিকট বন্ধু রাষ্ট্র। মুক্তিযুদ্ধের সময় তাদের ভূমিকা আমরা সব সময় শুধু স্বীকারই করি না শ্রদ্ধার সঙ্গে স্মরণও করি। আমরা মনে করি তাদের সঙ্গে সম্পর্ক বজায় রাখা বাংলাদেশের জন্য সবচেয়ে প্রয়োজনীয়।
বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে খালেদা জিয়ার মু্ক্তির দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

 আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফের বক্তব্যের দিকে ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ আজীবন ক্ষমতায় থাকুক আমরা খুব খুশি হবো। কিন্তু তারা যেন জনগণের ভোটে ক্ষমতায় আসেন। জনগণ ভোট দিক, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে আপনারা ক্ষমতায় আসেন; আমাদের কারও আপত্তি নেই।

সম্মিলিত বৌদ্ধ পরিষদ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ডা. দিলীপ বড়ুয়া। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের আহ্বায়ক অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, বিএনপির সহ-ধর্ম বিষয়ক সম্পাদক দীপেন দেওয়ান, অমলেন্দু দাস অপু প্রমুখ। উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর