Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৮ ২১:০৭ অনলাইন ভার্সন
বিদ্যালয়হীন এলাকায় দেড় হাজার জনবল নিয়োগের সুপারিশ
নিজস্ব প্রতিবেদক
বিদ্যালয়হীন এলাকায় দেড় হাজার জনবল নিয়োগের সুপারিশ

বিদ্যালয়বিহীন এলাকায় দেড় হাজার প্রাথমিক বিদ্যালয়ে জনবল নিয়োগের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে দারিদ্র পীড়িত এলাকায় আরো স্কুল ফিডিং প্রকল্প চালুর সুপারিশ করা হয়। পাশাপাশি চাহিদার ভিত্তিতে নতুনভাবে জাতীয়করণ কৃত সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়ন প্রকল্পের কাজে অসন্তোষ প্রকাশ করে আগামী এক মাসের মধ্যে এ বিষয়ে কমিটিতে প্রতিবেদন দাখিলের সুপারিশ করা হয়।

সংসদ ভবনে আজকের অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির ২১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী। কমিটির সদস্য ড. মোঃ আব্দুর রাজ্জাক, আ খ ম জাহাঙ্গীর হোসাইন, এ বি তাজুল ইসলাম, মেজর জেনারেল এ টি এম আব্দুল ওয়াহহাব (অব:) এবং ওয়াসিকা আয়শা খান বৈঠকে অংশগ্রহণ করেন।
সংসদ সচিবালয় জানায়, কমিটি অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাই কমিশন অফিসের নির্মাণ কাজ দ্রুত শুরু করার জন্য ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এছাড়া কমিটি আগামী অর্থ বৎসর থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রকল্পের কাজ বছরের প্রথম থেকে শুরু করার সুপারিশ করা হয়। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয়ে আলোচনা হয়।
বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, আইএমইডির মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow