Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ মে, ২০১৮ ২১:১০ অনলাইন ভার্সন
কৃষি পণ্যের প্রসেসিংয়ের অগ্রগতি জানতে চেয়েছে সংসদীয় কমিটি
নিজস্ব প্রতিবেদক
কৃষি পণ্যের প্রসেসিংয়ের অগ্রগতি জানতে চেয়েছে সংসদীয় কমিটি
প্রতীকী ছবি
bd-pratidin

কৃষি পণ্যের প্রসেসিংয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের অগ্রগতি সম্পর্কে প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি। আগামী বৈঠকে এ প্রতিবেদন কমিটিতে উপস্থানের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে কমিটি। একইসঙ্গে কি কি শর্তে কোন প্রক্রিয়ায় পরিবেশ অধিদপ্তর থেকে বিভিন্ন ছাড়পত্র দেওয়া হয়েছে সে বিষয়ে কমিটিকে একটি প্রতিবেদন দেওয়ার সুপারিশ করা হয়।
সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২২তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী। কমিটির সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক, আ খ ম জাহাঙ্গীর হোসাইন এবং ওয়াসিকা আয়শা খান বৈঠকে অংশগ্রহণ করেন।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়, পরিবেশ ও বন মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি উপজেলা পর্যায়ে মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পে মাঠ উন্নয়নের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ, এবং উপজেলাগুলোতে  যুব উন্নয়ন ও প্রশিক্ষণ কেন্দ্র  স্থাপনের বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এছাড়া বন বিভাগের অধীনে প্রতিটি উপজেলায় টেকনিক্যাল সাপোর্টসহ সরকারীভাবে একটি নার্সারী স্থাপনের সুপারিশ করা হয়।
বৈঠকে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো: আসাদুল ইসলাম, আইএমইডির সচিব, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow