১৯ মে, ২০১৮ ১৬:৫৮

সাভারে জমি নিয়ে বিরোধের জেরে যুবককে কুপিয়ে হত্যা

সাভার প্রতিনিধি

সাভারে জমি নিয়ে বিরোধের জেরে যুবককে কুপিয়ে হত্যা

সাভারে জমি নিয়ে বিরোধের জের ধরে বাসা থেকে ডেকে নিয়ে এক যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এঘটনায় গুরুতর আহত অবস্থায় সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নিহতের ভাই আলম শিকদার। 

শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় আরশাদ শিকদার নামে ওই যুবকের মৃত্যু হয় । এর আগে শুক্রবার রাতে সাভারের উত্তর কলমা এলাকায় দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে তাদের আহত করে প্রতিপক্ষের লোকজন।  

থানা পুলিশ ও এলাকাবাসীরা  জানায়, সাভারের উত্তর কলমা এলাকার হিরু শিকদারের সাথে জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘ্যদিন ধরে বিরোধ চলে আসছিল পাশ্ববর্তী জিঞ্জিরা এলাকার সাইফুল ইসলামের সাথে। এরই সূত্র ধরে শুক্রবার রাতে হিরু শিকদারের দুই ছেলে আলম শিকদার ও আরশাদ শিকদারকে বাসা থেকে ডেকে নিয়ে যায় প্রতিপক্ষ সাইফুল ইসলাম ও তার লোকজন। 

এসময় পরিকল্পিতভাবে সন্ত্রাসী সাইফুল ইসলাম, নাজমুল, আতিক, মিরাজ তরিকুলসহ অন্যান্যরা দেশীয় অস্ত্র্র দিয়ে আলম ও এরশাদকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। একপর্যায়ে তারা মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা মৃত ভেবে ফেলে রেখে চলে যায়। এঘটনায় স্থানীয়রা রাতেই আশঙ্কাজনক অবস্থায় দুই ভাইকে উদ্ধার করে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। 

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ওটি ইনচার্য নাছির আহমেদ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, নিবির পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে আরশাদ শিকারের (৩২) মৃতু হয় এবং বড় ভাই আলম শিকদারের (৩৪) অবস্থাও আঙ্কজনক।

খবর পেয়ে সাভার মডেল থানায় পুলিশ নিহতের মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এছাড়া ঘটনাস্থল পরিদর্শন করে হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে এক সন্ত্রাসীকে আটক করেছে।
 
সাভার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বর্তমানে মাদক ও সন্ত্রাসীদের কারনে এলাকার মানুষ অতিষ্ট হয়ে উঠেছে। আইনগতভাবে এদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় সামান্য কিছু হলেই তারা নিজেরা হাতে আইন তুলে নিচ্ছে।
 
সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ সাজ্জাদ হোসেন বাংলাদেশ প্রতিদিনকে  বলেন, হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে এরই মধ্যে আশরাফুল ইসলাম আতিক নামে একজনকে আটক করা হয়েছে। এঘটনায় একটি মামলা দায়ের করে হত্যার সাথে সম্পৃক্ত বাকীদেরকে গ্রেফতারে আমাদের আমাদের অভিযাগ চলমান আছে। 


বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর‌ ‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর