২১ মে, ২০১৮ ২২:০৮

'ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য দেউলিয়াপনা ছাড়া কিছু না'

অনলাইন ডেস্ক

'ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য দেউলিয়াপনা ছাড়া কিছু না'

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য রাখেন না, আমিও রাখি না। কিন্তু ফখরুল ইসলাম আলমগীর সাহেবরা ইফতার নিয়েও রাজনীতি করেন। ইফতারের সময় তারা রাজনৈতিক বিদ্বেষ ছড়ান। প্রতিপক্ষের বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। তারা ইফতার সামনে রেখে বিদেশিদের কাছেও নালিশ করেন। এটা তাদের রাজনৈতিক দেউলিয়াপনা ছাড়া আর কিছু না।

সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক ইফতার মাহফিলে অংশগ্রহণের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন কাদের। ঢাকাস্থ কোম্পানীগঞ্জ উপজেলা সমিতি এ ইফতার পার্টির আয়োজন করে।

কূটনীতিকদের ইফতার পার্টিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে অপর এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, তিনি ওখানে যে কথা বলেছেন, আমরাও জেলখানায় ছিলাম। খালেদা জিয়া যেই জায়গাটায় আছেন, সেটা আমরা দেখেছি। সেখানে যেভাবে রুমটাকে সাজানো হয়েছে, একদম ফার্স্টক্লাস জায়গায় আছেন, যেখানে আমরাও ছিলাম না। জেলকোড অনুযায়ী খালেদা জিয়া যা যা প্রাপ্য সবকিছুই করা হচ্ছে এবং যদি আরো কিছু করার দরকার হয় সেটাও করা হবে। চিকিৎসার জন্য আরো কিছু করার দরকার হলে সরকার করবে।

বর্তমান সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, খুব ভালো কথা, তারা গতবার নির্বাচনে যায়নি, নির্বাচনের বৈধতার কোন সংকট হয়নি। এবারও হবে না। এটা তাদের জন্য আত্মঘাতী কি-না বিষয়টা তাদের মূল্যায়নের ব্যাপার। তবে তাদের জন্য নির্বাচন আটকে থাকবে না। নির্বাচন নির্বাচনের পথে চলবে, গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত থাকবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর