Bangladesh Pratidin

প্রকাশ : ২২ মে, ২০১৮ ১১:২৭ অনলাইন ভার্সন
রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ
অনলাইন ডেস্ক
রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ

রাজধানীতে দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর মারা যাওয়া রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ। একইসঙ্গে ওই ঘটনায় দুই বাস কর্তৃপক্ষের মধ্যে কারা দায়ী তা তদন্ত করতে একটি ‘স্বাধীন তদন্ত কমিটি’ গঠনের নির্দেশ দিয়েছেন আদালত। ওই কমিটিকে ৩০ জুনের মধ্যে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করতে হবে। পরে প্রতিবেদনের আলোকে হাইকোর্ট রাজীবের দুইভাইকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেবেন।

মঙ্গলবার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রাজীবের পরিবারের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। এবং বাস মালিকদেরে পক্ষে আইনজীবী ছিলেন আবদুল মতিন খসরু, এবিএম বায়েজীদ ও ব্যারিস্টার মুনীরুজ্জামান।  
 
এর আগে, গত ৮ মে রাজীবের দুইভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেন বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ। এরপর ওই আদেশ স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করে বাস কর্তৃপক্ষ। সে অনুসারে ১৭ মে বৃহস্পতিবার আবেদনটি শুনানির জন্য বিআরটিসির পাশাপাশি স্বজন পরিবহনের পক্ষে আইনজীবী হাজির হন। এরপর আদালত আদেশের জন্য ২১ মে দিন ঠিক করেন। কিন্তু সোমবার আদালতে বাস মালিকপক্ষের আইনজীবীরা শুনানি করেন। শুনানি শেষে আদালত আদেশের জন্য মঙ্গলবার দিন ঠিক করেন।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow