Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ মে, ২০১৮ ১৩:৪০ অনলাইন ভার্সন
উদযাপিত হচ্ছে ডিআরইউ’র প্রতিষ্ঠাবার্ষিকী
নিজস্ব প্রতিবেদক
উদযাপিত হচ্ছে ডিআরইউ’র প্রতিষ্ঠাবার্ষিকী

পেশাদার সাংবাদিকদের বৃহৎ সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৩তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ শনিবার। এ উপলক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে দুই পর্বের অনুষ্ঠানের মধ্যে দুপুরে ছিল বর্ণাঢ্য র‌্যালি।
১২ টায় সংগঠন ও জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের প্রথম পর্বের অনুষ্ঠান শুরু করা হয়। এরপর সংগঠনের সদস্যরা র‌্যালিতে অংশ নেন। র‌্যালিটি ডিআরইউ প্রাঙ্গণ থেকে শুরু করে তোপখানা রোড হয়ে জাতীয় প্রেসক্লাব ঘুরে আবার ডিআরইউ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
এর আগে সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম উপস্থিত সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি বলেন, এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী রমজান মাসে হওয়ায় একই সঙ্গে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে। দ্বিতীয় পর্বে বিকেল চারটায় স্মৃতিচারণ ও আলোচনা হবে। ছয়টায় প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও ছয়টা ৩৯ মিনিটে ইফতার ও নৈশভোজ হবে। এসময় প্রধান অতিথি হিসেবে উইস্থত থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।  
এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ডিআরইউ ক্যাম্পাস আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।
প্রতিষ্ঠার পর থেকে সম্পূর্ণ অরাজনৈতিক এ সংগঠনটি দেশে সুষ্ঠু সাংবাদিকতার বিকাশে এবং রিপোর্টারদের স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।
প্রথম পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক সংগঠনের সহ-সভাপতি গ্যালমান শফি, সদস্য সচিব সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম হাসিব, যুগ্ম-সম্পাদক মঈন উদ্দিন খান, নারী বিষয়ক সম্পাদক ঝর্ণা মনি,  প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল হক ভূইয়া, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মো. মহসিন হোসেন, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক কাওছার আযম, সাবেক সভাপতি শফিকুল করিম, সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সিনিয়র সাংবাদিক জাকারিয়া কাজল, সাবেক যুগ্ম-সম্পাদক সাজ্জাদ হোসেন, সাবেক সাংগঠনিক জিলানী মিলটন, সাবেক ক্রীড়া সম্পাদক বদরুল আলম চৌধুরী খোকন, সাবেক সাংস্কৃতিক সম্পাদক মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।   
প্রসঙ্গত, রাজধানী ঢাকায় সকল গণমাধ্যমে কর্মরত রিপোর্টারদের অধিকার আদায়, পেশাগত উন্নতি আর মর্যদা প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৫ সালের ২৬ মে ডিআরইউ’র জন্ম হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন শফিকুল কবির।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow