Bangladesh Pratidin

প্রকাশ : ২৬ মে, ২০১৮ ২১:২৪ অনলাইন ভার্সন
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাবি ছাত্রীসহ আটক ৫
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাবি ছাত্রীসহ আটক ৫

রাজশাহী সরকারি সিটি কলেজ ও পলিকেটনিক ইনস্টিটিউট কেন্দ্রে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে। আটকের পর তাদের থানায় নিয়ে যাওয়া হয়।

আটকরা হলেন- বগুড়া শান্তাহার এলাকার সেলিম শেখের মেয়ে রাবি শিক্ষার্থী তুসমির শেখ, বগুড়া সোনাতলা নুরান এলাকার জাহিদুল ইসলামের ছেলে সাইদুর রহমান, রাজশাহী মোহনপুর থানার বাটোপাড়া গ্রামের আহাদ আলীর ছেলে আলমগীর হোসেন, চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ থানার সাবেকলা ভাঙ্গা গ্রামের আবু বক্কারের ছেলে সারোয়ার জাহান ও রাজশাহী মহানগরীর সাধুর মোড় এলাকার আমির আহমেদের ছেলে সালেহ আহমেদ। 

বিষয়টি নিশ্চিত করে রাজশাহীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমন উল্লাহ জানান, শনিবার রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের ও চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম রাজশাহীতে অনুষ্ঠিত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্রগুলো পরিদর্শন করছিলেন। পরিদর্শনকালে তারা পরীক্ষায় জালিয়াতি চক্রকে আটকের ব্যাপারে অভিযান শুরু করেন। এ সময় রাজশাহী সিটি কলেজের পরীক্ষা কেন্দ্রে অন্য এক প্রার্থীর হয়ে পরীক্ষা দেওয়ার দায়ে তুসমিরকে আটক করে। তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী এই চক্রের মূলহোতা সারোয়ার জাহানসহ অন্যদের আটক করা হয়। পরে তাদের থানায় সোপর্দ করা হয়।  

এদিকে, রাজশাহী পলিকেটনিক ইনস্টিটিউট কেন্দ্রে প্রক্সি দিতে গিয়ে মহানগরীর সাধুরমোড় এলাকার সালেহ আহমেদ আটক হয়েছেন। আটক হওয়ার পরে তাকে নিয়েও অভিযানে নামে চন্দ্রিমা থানা পুলিশ। তবে আর অন্য কাউকে আটক করা যায়নি।

রাজশাহীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুময়ান কবির জানান, আটক সালেহ আহমেদকে বর্তমানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে।

বিডি প্রতিদিন/২৬ মে ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow