Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৮ ১৫:৫৮

বরিশাল সিটি নির্বাচন; অভিযানে নামছে নির্বাচন কমিশন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশাল সিটি নির্বাচন; অভিযানে নামছে নির্বাচন কমিশন

ঘোষিত তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ের আগেই সম্ভাব্য প্রার্থীদের প্রকাশ্য প্রচারণা চালানোর বিরুদ্ধে অভিযানে নামছে নির্বাচন কমিশন। আগামীকাল বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মেট্রোপলিটন পুলিশ এবং সিটি করপোরেশনের সহায়তায় এই অভিযান শুরু করবে নির্বাচন কমিশন। অভিযানে নগরীতে থাকা সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের বিলবোর্ড, ব্যানার, তোড়ন, প্যান্ডেল, আলোকসজ্জা এবং পোস্টার অপসারণ করার কথা জানিয়েছেন বরিশাল সিটি নির্বাচনে সহকারি রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন। 

এর আগে গত ১৩ জুন বরিশালসহ ৩ সিটি নির্বাচনী এলাকায় বিদ্যমান সকল নির্বাচনী প্রচারণা সংক্রান্ত সামগ্রী অপসারণের নির্দেশনা জারি করে নির্বাচন কমিশন। গত মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ওই সব অবৈধ নির্বাচনী প্রচারণামূলক সামগ্রী অপসারণের সময় বেধে দেওয়া হয়েছিল। বেধে দেওয়া সময় অতিবাহিত হওয়ার পর আগামীকাল থেকে অভিযান শুরু করবে নির্বাচন কমিশন। 

উল্লেখ্য, গত ৩০ মে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ জুলাই নিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এরপরই আনুষ্ঠানিকভাবে প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা। 

এদিকে আজ বুধবার দুপুর পর্যন্ত মেয়র পদে বিএনপি, জাপা, কমিউনিস্ট পার্টি ও ইসলামী আন্দোলনের ৪ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫২ জন রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন সহকারি রিটার্নিং অফিসার মো. হেলাল উদ্দিন।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য