শিরোনাম
২৪ জুন, ২০১৮ ১২:৩১

গাসিকে মধ্যরাত থেকে বন্ধ হবে আনুষ্ঠানিক প্রচারকাজ

নিজস্ব প্রতিবেদক

গাসিকে মধ্যরাত থেকে বন্ধ হবে আনুষ্ঠানিক প্রচারকাজ

নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনী এলাকার নিরাপত্তায় মাঠে নেমেছে অতিরিক্ত সংখ্যক পুলিশ, র‍্যাব ও বিজিবি। সেই সঙ্গে আজ মধ্যরাত থেকে আনুষ্ঠানিকভাবে বন্ধ হবে নির্বাচনের সব ধরনের প্রচারকাজ।

বহিরাগতদের গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় অবস্থান নিষিদ্ধ করেছেন রিটার্নিং কর্মকর্তা। ফলে গাজীপুরের ভোটার নন এমন আওয়ামী লীগ ও বিএনপির নেতারা আজ থেকে সেখানে অবস্থান করতে পারবেন না।

গাজীপুর সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে মেয়রপদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত ও একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

এ ছাড়া গাজীপুর সিটি কর্পোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৫৪ জন ও ১৯টি সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, গত ৩১ মার্চ গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ মে এ সিটি কর্পোরেশনের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু সীমানা নির্ধারণ নিয়ে জটিলতা কেন্দ্র করে হাইকোর্ট গত ৬ মে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করে আদেশ দেন। এতে স্থগিত হয়ে যায় নির্বাচনী সব ধরনের কার্যক্রম। পরে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে সুপ্রিমকোর্টের আপিল বিভাগে আপিল করে আওয়ামী লীগ ও বিএনপির দুই মেয়রপ্রার্থী এবং নির্বাচন কমিশন। শুনানি শেষে ওই স্থগিতাদেশ স্থগিত করে নির্বাচন অনুষ্ঠান করার আদেশ দেন উচ্চ আদালত।
উচ্চ আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে দ্বিতীয় দফায় ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর