২৪ জুন, ২০১৮ ২০:৪১
আওয়ামী লীগ প্রার্থীর প্রচারণা

গাজীপুরের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দিবে: জাহাঙ্গীর

খায়রুল ইসলাম, গাজীপুর :

গাজীপুরের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দিবে: জাহাঙ্গীর

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মোহাম্মদ জাহাঙ্গীর আলম গাজীপুরের শালনায় দিনের প্রথম কর্মসূূচি পালন করেন। এ পথসভায় বলেন, নির্বাচনে নৌকার পক্ষে একটি জোয়ার সৃষ্টি হয়েছে। গাজীপুরের মানুষ উন্নয়নের পক্ষে ভোট দিবে। গাজীপুরের মানুষ আর অনুন্নয়নের পথে থাকতে চান না। তিনি বলেন, প্রচারে গিয়ে দেখেছি নারী-পুরুষ নির্বিশেষে সকলের স্বতঃস্ফূর্ত মনোভাব। আগে গাজীপুর উন্নয়ন বঞ্চিত হয়েছে। এ বঞ্চনা অবসানের সময় হয়েছে। এসময় খুলনা সিটির নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক উপস্থিত ছিলেন।

শালনার পর জাহাঙ্গীর আলম মহানগরের কোনাবাড়ি এলাকায় যান। সেখান থেকে বাসন এলাকার চৌরাস্তায় পথসভা করেন। এই পথসভা জাহাঙ্গীর আলম বলেন, ‘এ অঞ্চলেই আমি বেড়ে উঠেছি। নেতা হওয়ার স্বপ্ন দেখেছি। এখানকার মানুষের ভোট পাওয়া আমার অধিকার। তাদের ভালোবাসাতেই আজ আমি জাহাঙ্গীর আলম হয়েছি। আপনাদের জন্যই সত্তর বছরের দলটির মেয়র প্রার্থী আমি হতে পেরেছি। আপনারা নিশ্চয়ই আমার সম্মান রাখবেন।’ তিনি আরো বলেন, গাজীপুরে এখন হাঁটা চলার মতো রাস্তাঘাট নেই। বর্তমান মেয়র কিছুই করেননি। জাহাঙ্গীর আলম বলনে, এই অনুন্নয়নে কোনো মানে হয় না। আমি এর অবসান চাই। তিনি বলেন, এখন কেন্দ্রে আওয়ামী লীগ সরকার। নির্বাচিত হলে তাঁর পরিকল্পনা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরে তা বাস্তবায়নের কথা তিনি বলবেন।

বাসনের সভার পর জাহাঙ্গীর আলম জয়দেবপুরে ২৪ নং ওয়াডে যান। সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে সাক্ষাত করেন তিনি। তারপর কোনাবাড়িতে গিয়ে সভা করেন। 

দুপুরে ছয়দানা হারিকেন এলাকার নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন জাহাঙ্গীর আলম। তিনি আবারও উন্নয়নের স্বার্থে তাকে নির্বাচিত করার জন্য সাংবাদিকদের মাধ্যমে জনগণের কাছে আবেদন করেন। জাহঙ্গীর আলম বলেন, বিএনপির প্রার্থী হাসার সরকার এখন ভোট না চেয়ে অভিযোগ করে বেড়াচ্ছেন। তিনি গাজীপুরে একাধিক ভোট ডাকাতির নির্বাচন করেছেন। ভোটের জন্য রক্তাক্ত করেছেন মানুষকে। আমি চাই না এখানে কোনো রক্ত ঝরুক। 

জাহাঙ্গীর আলম বলেন, এ যাবৎ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের একটি উদাহরণ বিএনপির প্রার্থী দিতে পারবেন না। তিনি আমাকে, আমার পরিবার, দল ও প্রতীককে যে ভাষায় আক্রমষ করে কথা বলেছেন তা তাঁর মতো সিনিয়র ব্যক্তির কাছে আশা করি না। 

এসময় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আজমত উল্লাহ খান উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনের পর জাহাঙ্গীর আলম গাজীপুর শহরের শিববাড়ি এবং আওয়ামী লীগের কার্যালয়ের সামনে, টঙ্গী মিলগেট, গাছা বাজার ও বোর্ডবাজার এলাকায় পথসভায় বক্তব্য দেন। বিকেলে মহানগরীর ৫৭টি ওয়ার্ডে ৪২৫ কেন্দ্র কমিটির নেতাকমীরা এবং সর্বস্তরের জনতা এলাকায় মিছিল করেন। 

কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রচারণা : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলমকে বিজয়ী করতে দিনভর গণসংযোগ ও প্রচারণায় অংশ নেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সদস্য এস এম কামালসহ স্থানীয় নেতৃবৃন্দ। 


বিডি-প্রতিদিন/২৪ জুন, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর