Bangladesh Pratidin

প্রকাশ : ১২ জুলাই, ২০১৮ ১৫:০২ অনলাইন ভার্সন
আপডেট : ১২ জুলাই, ২০১৮ ১৫:১০
বরিশালে বৃষ্টি উপক্ষো প্রচারণায় ব্যস্ত মেয়র প্রার্থীরা
বৈষম্যের অভিযোগ সরোয়ারের, সুষ্ঠু নির্বাচন চান সাদিক
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
বৈষম্যের অভিযোগ সরোয়ারের, সুষ্ঠু নির্বাচন চান সাদিক
নির্বাচনী প্রচারণায় ব্যস্ত বামে সাদিক এবং ডানে সরোয়ার

বৃষ্টি উপেক্ষা করে তৃতীয় দিনের মতো নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ এবং বিএনপিসহ অন্যান্য দলের মেয়র প্রার্থীরা। গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যেই বৃহস্পতিবার বেলা পৌঁনে ১১টার দিকে নগরীর নাজিরের পোল থেকে গণসংযোগ শুরু করেন বিএনপি’র মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। এরপর তিনি স্ব-রোড, বাকলা, বাজার রোড, চকেরপোল, লাইন রোড, কাঠপট্টি হয়ে সদর রোডে গনসংযোগ এবং লিফলেট বিতরন করেন। পরে তিনি দলীয় কার্যালয়ে মহানগর বিএনপি’র প্রতিটি ওয়ার্ড নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। গণসংযোগকালে 'গণতন্ত্র মুক্তি' এবং বরিশাল নগরীর উন্নয়নের জন্য ধানের শীষ প্রতীকে ভোট চান সরোয়ার। এসময় বিএনপি’র বিপুল সংখ্যক নেতাকর্মী ধানের শীষের পক্ষে শ্লোগান দেন। গণসংযোগকালে বিএনপি’র ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী এবং জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী সরোয়ারের সাথে ছিলেন। 

নৌকার পক্ষে গণজোয়ার দেখে অন্যান্য প্রার্থীরা দিশেহারা আওয়ামী লীগ প্রার্থী সাদিক আবদুল্লাহর এমন দাবির প্রেক্ষিতে বিএনপি’র প্রার্থী সরোয়ার বলেন, বরিশাল বিএনপি’র ঘাঁটি। এখানকার জনতার ঢেউ বিএনপি’র পক্ষে। সেটা রাস্তায় বের হলেই দেখা যায়। তিনি আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে বলেন, সুষ্ঠু নির্বাচন দিন। দেখুন জনতার ঢেউ কোন দিকে।

প্রচারণায় সমান সুযোগ দেওয়া হচ্ছে না অভিযোগ করে সরোয়ার বলেন, কেউ মিছিল করেবে, লিফলেট বিতরণ করবে, পাড়া মহল্লায় অফিস করবে, আর বিএনপি’কে মিছিলে বাধা দেবে, নেতাকর্মীদের হুমকি-ধামকি দেবে- এটা লেভেল প্লেয়িং ফিল্ড নয়। তিনি বৈষম্যমূলক আচরণ বন্ধ করে প্রশাসনকে নিরপেক্ষ হওয়ার আহ্বান জানান। 

এদিকে, বেলা ১১টায় নগরীর সদর রোডে গনসংযোগ করেন আওয়ামী লীগ প্রার্থী সাদিক আবদুল্লাহ। পরে তিনি নগরীর কাউনিয়া বিসিক এলাকায় গনসংযোগ এবং লিফলেট বিতরণ করেন। এ সময় তিনি উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন। 

গনসংযোগকালে বিএনপি’র মেয়র প্রার্থীর অভিযোগের বিষয়ে সাদিক বলেন, এখন পর্যন্ত বরিশালে কোথাও কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। সুষ্ঠু-সুন্দর পরিবেশে চলছে সকল দলের প্রচার-প্রচারণা। তারপরও বিরোধী মেয়র প্রার্থীরা কেন অভিযোগ করছেন, তা বোধগম্য নয় সাদিকে। আওয়ামী লীগও সুষ্ঠু নির্বাচন চায় দাবি করে দলটির মেয়র প্রার্থী বলেন, নৌকা প্রতীক ঘিরে জনগণের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। সুষ্ঠু নির্বাচন হলে নৌকা প্রতীকের প্রার্থী জয়ী হবে বলে শতভাগ আশাবাদী সাদিক। 

এদিকে, জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বেলা ১১টায় নগরীর অক্সফোর্ড মিশন রোডের প্রধান নির্বাচনী কার্যালয়ে জাতীয় পার্টির মহিলা নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন। তিনি জাতীয় পার্টির প্রতিটি কর্মীকে ভোটের দিন প্রতিটি কেন্দ্রে অতন্দ্র প্রহরীর দায়িত্ব পালনের আহ্বান জানান। 

ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা ওবাইদুর রহমান মাহবুব সকালে নগরীর দক্ষিণ আলেকান্দা কালুখাঁন সড়ক, বাংলাবাজার এবং পুলিশ লাইনস রোড এলাকায় হাতপাখার পক্ষে, কমিউনিস্ট পার্টির অ্যাডভোকেট এ কে আজাদ ভাটিখানা, আদালতপাড়া, গণপূর্ত বিভাগ, শিক্ষা অফিস এবং এলজিইডি অফিসে কাস্তে মার্কার পক্ষে এবং বাসদের ডা. মনিষা চক্রবর্তী চকবাজার, লাইন রোড এবং পদ্মাবতী এলাকায় মই মার্কার পক্ষে গণসংযোগ করেন। তারা প্রত্যেকই আধুনিক বরিশাল নগরী গড়তে স্ব-স্ব দলীয় প্রতীকে ভোট প্রার্থনা করেন। 


বিডি-প্রতিদিন/১২ জুলাই, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow