Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৮ ২১:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ জুলাই, ২০১৮ ২১:০৫
বরিশালে প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনার
'৩ সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে মাথা উচু করে দাঁড়াতে পারবো না'
রাহাত খান, বরিশাল:
'৩ সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে মাথা উচু করে দাঁড়াতে পারবো না'

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন কমিশন আশা করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহনযোগ্য এবং শান্তিপূর্ণ পরিবেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিশ্ববাসী এই নির্বাচনের দিকে তাকিয়ে আছে। আগামী ৩০ জুলাই বরিশালসহ ৩ সিটি নির্বাচন প্রশ্নবিদ্ধ হলে আমরা বিশ্ববাসীর সামনে মাথা উচু করে দাঁড়াতে পারবো না। নির্বাচনের মূল উদ্দেশ্য গণতন্ত্র প্রতিষ্ঠা। যে কোন মূল্যে এই লক্ষ্য-উদ্দেশ্য ভুলুন্ঠিত হতে দিতে পারি না। 

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বি মেয়র এবং সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

সোমবার বিকেলে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজের অডিটরিয়ামে বিসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আরও বলেন, কোন পুলিশ সদস্য বা অন্য কোন বাহিনীর সদস্যকে অতি উৎসাহী আচরণ করে নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে দেওয়া হবে না। প্রার্থীরা আচরণ বিধি লঙ্ঘন করলে এবার নির্বাচন কমিশন শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করে বসে থাকবে না। প্রয়োজনে অভিযুক্ত প্রার্থীর প্রার্থীতাও বাতিল করার হুশিয়ারি দেন তিনি। 

নির্বাচন কমিশনার বলেন, দুই এমপি’র হাত থেকে পরিত্রাণ চায় নির্বাচন কমিশন। এই দুই এমপি জাতীয় সংসদের এমপি নয়। এই দুই এমপি হলো ‘মানি পাওয়ার এবং মাসেল পাওয়ার’। এই দুই এমপির হাত থেকে পরিত্রান না পেলে নির্বাচন কখনও সুষ্ঠু হতে পারেনা। এই দুই এমপি’র হাত থেকে পরিত্রান লাভ করে নির্বাচন কমিশন বরিশালের সিটি নির্বাচন অবাধ, সুষ্ঠু, গ্রহনযোগ্য ও শান্তিপূর্ন নির্বাচন দেখতে চায়।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

আপনার মন্তব্য

up-arrow