১৭ জুলাই, ২০১৮ ২১:১৯
রাজধানীর ইস্কাটনে জোড়া খুন

এমপিপুত্র রনির মামলার যুক্তি ৩১ জুলাই

আদালত প্রতিবেদক:

এমপিপুত্র রনির মামলার যুক্তি ৩১ জুলাই

ফাইল ছবি

রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের মামলায় অধিকতর যুক্তি উপস্থাপনের জন্য ৩১ জুলাই দিন ধার্য করেছেন আদালত। 

মঙ্গলবার ঢাকার প্রথম অতিরিক্ত দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মঞ্জুরুল ইমাম এ আদেশ দেন। এর আগে গত ৮ মে এ মামলাটি রায়ের জন্য দিন ধার্য থাকলেও অধিকতর যুক্তিতর্কের জন্য নতুন দিনি ধার্য করেন বিচারক। আসামি রনি মহিলা আওয়ামী লীগের তৎকালীন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের এমপি পিনু খানের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ঘটনার দিন গভীর রাতে নিউ ইস্কাটন এলাকায় তার গাড়ি যানজটে আটকা পড়লে তিনি কিছুক্ষণ হর্ন বাজান। কিন্তু যানজটমুক্ত হতে না পেরে ২০১৫ সালের ১৩ এপ্রিল আসামি রনি নিজ গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়েন। এতে রিকশাচালক হাকিম ও অটোরিকশা চালক ইয়াকুব আলী আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান। পরবর্তীতে হাকিমের মা মনোয়ারা বেগম রমনা থানায় অজ্ঞাত পরিচয়ে কয়েকজনকে আসামি করে মামলা করেন। 

পরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ এলিফ্যান্ট রোডের বাসা থেকে রনিকে গ্রেফতার করে। এ মামলার তদন্ত করে ২০১৫ সালের ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৬ সালের ৬ মার্চ রনির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন এবং এ মামলায় ৩৭ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ২৮ জন সাক্ষ্য দেন আদালতে।

বিডি-প্রতিদিন/ ই-জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর