১৯ জুলাই, ২০১৮ ১৭:০১

শতভাগ পাস ১৪টি প্রতিষ্ঠানের ১০টি কুমিল্লা জেলার

কুমিল্লা প্রতিনিধি

শতভাগ পাস ১৪টি প্রতিষ্ঠানের ১০টি কুমিল্লা জেলার

কুমিল্লা শিক্ষাবোর্ডে চলতি বছর এইচএসসিতে ৩৮১টি কলেজ থেকে শতভাগ পাস করেছে ১৪টি কলেজ। এর মধ্যে জেলাওয়ারী কুমিল্লা জেলার ১০টি প্রতিষ্ঠান রয়েছে। শতভাগ ফেল করেছে দুইটি প্রতিষ্ঠান। গত বছর শতভাগ পাস প্রতিষ্ঠান ছিলো সাতটি এবং শতভাগ ফেল প্রতিষ্ঠান ছিলো তিনটি।
ছয়টি জেলা নিয়ে কুমিল্লা শিক্ষাবোর্ড। জেলাওয়ারী কুমিল্লা জেলার ১০টি প্রতিষ্ঠান, চাঁদপুরের দুইটি, নোয়াখালী ও ফেনীর একটি করে প্রতিষ্ঠান শতভাগ পাশ করেছে। কুমিল্লা জেলার প্রতিষ্ঠান গুলো হচ্ছে কুমিল্লা ক্যাডেট কলেজ, কুমিল্লা ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ, বুড়িচং সোনার বাংলা কলেজ, দাউদকান্দি জুরানপুর আদর্শ কলেজ, দাউদকান্দি ড. মোশারফ হোসেন কলেজ, দাউদকান্দি রাবেয়া গালর্স কলেজ, ব্রাহ্মণপাড়া শশীদল আবু তাহের কলেজ, বরুড়ার ছোট তুলাগাঁও মহিলা কলেজ, দেবিদ্বার গঙ্গা মন্ডল মডেল কলেজ, চৌদ্দগ্রামের বগৈর গালর্স হাইস্কুল এন্ড কলেজ। চাঁদপুরের কলেজ গুলো হচ্ছে কচুয়া ডা. মনসুর উদ্দিন মহিলা কলেজ ও হাইমচর মোয়াজ্জেম হোসেন কলেজ। ফেনী ক্যাডেট কলেজ ও নেয়াখালীর চাটখিল আবদুল ওহাব কলেজ।
এদিকে দুইটি কলেজ থেকে একজন শিক্ষার্থীও পাশ করেনি। কলেজগুলো হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলার কৃষ্ণনগর আব্দুল জব্বার স্কুল এন্ড কলেজ ও লক্ষ্মীপুর জেলার কমলনগর কলেজ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর