Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৮ ০০:৫২ অনলাইন ভার্সন
সাভারে বেসরকারী হাসপাতালে র‌্যাবের অভিযান, সিলগালা ও জরিমানা
সাভার প্রতিনিধি
সাভারে বেসরকারী হাসপাতালে র‌্যাবের অভিযান, সিলগালা ও জরিমানা
প্রতীকী ছবি

সাভারে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা, হাসপাতালের লাইন্সেস না থাকা ও চিকিৎসক সংকটের কারনে একটি বেসরকারী হাসপাতাল বন্ধ করে দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার বিকেলে সাভার র‌্যাব ৪-এর ভ্রাম্যমাণ আদালতে র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারওয়ার আলম সাভারের তালবাগ এলাকায় সাভার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেড বন্ধ করে দেয়।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সারওয়ার আলম জানান, বৃহস্পতিবার দুপুরে সাভার সেন্ট্রাল হাসপাতালে অভিযান চালায় র‌্যাব ৪ এর ভ্রাম্যমাণ আদালত এসময় ওই হাসপাতালে মেয়াদ উত্তীর্ণ ঔষধ রাখা,হাসপাতালের লাইন্সেস না থাকা ও প্রয়োজনীয় চিকিৎসক সংকটের কারনে ওই হাসপাতাল বন্ধ করে দেওয়া হয় ও আড়াই লক্ষ টাকা জরিমাণা করা হয়। 

এছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিকিৎসা সেবা দেওয়ার অভিযোগে সাভারের থানা বাসষ্ট্যান্ড এলাকায় দীপ ক্লিনিক হাসপাতালের মালিক ডা.সিরাজুল ইসলামকে নগদ তিন লক্ষ টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া সাভার প্রাইম হাসপাতালে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

এদিকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবর পেয়ে হাসপাতাল থেকে কৌশলে সাভার সেন্ট্রাল হাসপাতালের মালিক ডা.আবু তাহের দৌড়ে পালিয়ে যায়। গত দুদিন আগে ভুল চিকিৎসায় সাভারের সেন্ট্রাল হাসপাতালে জাহানার বেগম নামে এক নারীর মৃত্যু হয়। এঘটনায় পত্র পত্রিকায় রিপোর্ট প্রকাশ হলে হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। 

স্বাস্থ্য অধিদপ্তর ও ঔষধ প্রশাসন অধিদপ্তর ও র‌্যাব-৪ এর যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে এসময় সাভার র‌্যাব ৪ এর কোম্পানী কমান্ডার মেজর আব্দুল হাকিম, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর আবাসিক মেডিক্যাল অফিসার ডা.জাহিদুর রহমানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। 

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর ‌‌
 

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow