Bangladesh Pratidin

প্রকাশ : ২০ জুলাই, ২০১৮ ১৪:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ২০ জুলাই, ২০১৮ ১৫:১১
খালেদার মুক্তির দাবিতে সমাবেশ, অল্প সময়েই ব্যাপক প্রস্তুতি
অনলাইন ডেস্ক
খালেদার মুক্তির দাবিতে সমাবেশ, অল্প সময়েই ব্যাপক প্রস্তুতি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শুক্রবার সারা দেশব্যাপী সমাবেশের আয়োজন করেছে বিএনপি। অনুমতি পাওয়ার পর স্বল্প সময়ের মধ্যেই ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করেছে দলটি। শুক্রবার বিকাল ৩টা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হবে। 

বিএনপি কার্যালয়ের সামনের সড়কের পূর্ব দিকে পল্টন মসজিদ এবং পশ্চিম দিকে ঢাকা ব্যাংক ভবন পর্যন্ত বিদ্যুৎ ও ল্যাম্পপোস্টের খুঁটিতে মাইক লাগানো হয়েছে। সময় স্বল্পতার কারণে মঞ্চ তৈরির সুযোগ পায়নি বিএনপি। খোলা ট্রাকের ওপর দাঁড়িয়েই দলের শীর্ষ নেতারা বক্তৃতা করবেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, অনুমতি পাওয়ার পর আমরা সময় পেয়েছি কম। তার পরও সমাবেশের সব প্রস্তুতি শেষ করেছি। জুমার পর বিকাল ৩টায় সমাবেশের কার্য্ক্রম শুরু হবে।

খালেদা জিয়ার মুক্তি ও তার চিকিৎসার ব্যবস্থা করার দাবিতে ঢাকাসহ সারা দেশে মহানগর-জেলা-উপজেলায় একযোগে এ বিক্ষোভ সমাবেশ হবে। খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করার জন্য গত পাঁচ মাসে অসংখ্যবার অনুমতি চেয়েছে বিএনপি। কিন্তু কিছুতেই মিলছিল না পুলিশের অনুমতি। অবশেষে তাদের অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ।

এদিকে সমাবেশ করতে বিএনপিকে ২৩টি শর্ত দিয়েছে ঢাকা মহানগর পুলিশ। শর্তগুলোর মধ্যে রয়েছে বিকাল ৫টার মধ্যেই সমাবেশ শেষ করতে হবে, লাঠি, বাঁশ, ছুরি, কাঁচি, বিস্ফোরকদ্রব্য মিছিলে ব্যবহার করা বা সমাবেশে নেওয়া যাবে না। সমাবেশ চলাকালে রাস্তা দখল করে নেতাকর্মীরা দাঁড়াতে পারবেন না। বিএনপির নেতাকর্মীরা কোনো ফৌজদারি অপরাধে জড়ালে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে নাজিমউদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

বিডি প্রতিদিন/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow