১৩ আগস্ট, ২০১৮ ২১:৩৪

'মহানগরীর পুঁঞ্জিভুত সমস্যা সমাধানে নগর সরকারের বিকল্প নেই'

অনলাইন ডেস্ক

'মহানগরীর পুঁঞ্জিভুত সমস্যা সমাধানে নগর সরকারের বিকল্প নেই'

ফাইল ছবি

ঢাকা মহানগরীর দীর্ঘদিনের পুঁঞ্জিভুত সমস্যা সমাধান করতে হলে নগর সরকার বা সমন্বিত কর্তৃপক্ষের কোনো বিকল্প নেই বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। সোমবার সংসদ ভবনে মন্ত্রী হোস্টেল সম্মেলন কক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। 

সাঈদ খোকন বলেন, ‘ঢাকা নগরীতে ৫৬টি সেবা সংস্থা কাজ করে। এদের একটির সাথে আরেকটির কোনো সমন্বয় বা সম্পর্ক নেই। যার ফলে নগরীর জলাবদ্ধতা, যানজটসহ নানা সমস্যা সমাধান করা যাচ্ছে না। যেমন নগরীর জলাবদ্ধতা নিরসনের দায়িত্ব ওয়াসার এবং যানজট নিয়ন্ত্রণের দায়িত্ব মেট্রোপলিটন পুলিশের। অথচ মানুষ তাদের নির্বাচিত প্রতিনিধি হিসেবে মেয়রের কাছে এসব সমস্যা সমাধান প্রত্যাশা করে। এর দায়ও কিন্তু নির্বাচিত প্রতিনিধির উপরই পড়ে। তাই দীর্ঘদিনের এসব পুঁঞ্জিভুত সমস্যা সমাধানে নগর সরকারের কোনো বিকল্প নেই।’

নগরীর অতিদরিদ্র ও নগরের দরিদ্র পথবাসী সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপ (এপিপিজি) ‘দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে সমন্বিত স্বাস্থ্য মনিটরিং ব্যবস্থা নিশ্চিতকরণ’ শীর্ষক এই মতবিনিময় সভার আয়োজন করে।

এপিপিজি’র সভাপতি মো. ইসরাফিল আলম এমপি’র সভাপতিত্বে ও সর্বদলীয় সংসদীয় গ্রুপের সাধারণ সম্পাদক শিশির শীলের সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য আব্দুল ওয়াদুদু, জাহিদ আহসান রাসেল, শিরিন নাঈম পুনম, কনসার্ণ ওয়ার্ল্ডওয়াইড এর প্রোগ্রাম ডিরেক্টর হেলেন ওয়ারিদ ও স্বাস্থ্য অধিদফতরের এডিজি প্রফেসর এএইচএম এনায়েত হোসেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর