১৫ আগস্ট, ২০১৮ ১৪:১৮

বরিশালে জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে জাতীয় শোক দিবস পালিত

বরিশালে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বুধবার সকাল ৮টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে রক্ষিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং কৃষককুলের নয়নের মনি আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এ সময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এমপি ও সহসভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এবং মাহবুব উদ্দিন আহমেদ বীর বিক্রমসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সকাল ৯টায় একই স্থানে রক্ষিত বঙ্গবন্ধু ও রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করে মহানগর আওয়ামী লীগ। এ সময় মহানগর আওয়ামী লীগ সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, সাধারণ সম্পাদক একেএম জাহাঙ্গীর, সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ, সিটি মেয়র পদে বিপুল ভোটে এগিয়ে থাকা সাদিক আবদুল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও ১৪ দলের শরীক ওয়ার্কার্স পার্টির এমপি টিপু সুলতানসহ ১৪ দলের শরীক বিভিন্ন সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারী প্রতিষ্ঠান, ব্যাংক-বীমাসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের পক্ষে দুই নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

সকাল ১১টায় নগরীর সদর রোডের আওয়ামী লীগ দলীয় কার্যালয় চত্ত্বর থেকে একটি বিশাল শোকর‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ফের দলীয় কার্যালয় চত্ত্বরে গিয়ে শেষ হয়। 

এদিকে দিবসটি পালন উপলক্ষ্যে সকাল ৭টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানের পাশে নির্মিত জাতীর জনক বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ অন্যান্যরা। 

সকাল ১১টায় জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার মো. শহীদুজ্জামান। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। 

এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী-আধা সরকারী, শায়ত্বশাসিত ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করাসহ বিশেষ প্রার্থনা এবং কাঙ্গালী ভোজসহ নানা আয়োজন করা হয়।

বিডি প্রতিদিন/ ১৫ আগস্ট ২০১৮/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর