Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ আগস্ট, ২০১৮ ২১:৩৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ আগস্ট, ২০১৮ ২১:৩৯
জাতীয় শোক দিবস
দিনভর ছিল যুবলীগের কর্মসূচি
নিজস্ব প্রতিবেদক
দিনভর ছিল যুবলীগের কর্মসূচি
bd-pratidin

 জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীসহ সারাদেশে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালন করা হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সংগঠন, অন্যান্য রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনের উদ্যোগে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, কোনআন তিলওয়াত, দোয়া-মাহফিল, গরীব-অসহায়-দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও সরকার দলীয় এমপিদের উদ্যোগেও নির্বাচনী এলাকায় খাবার বিতরণ করা হয়। তবে ব্যতিক্রম ছিল যুবলীগের কর্মসূচি। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কর্মসূচি নিয়ে সরব ছিল যুবলীগ। কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নির্দেশে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যুবলীগ খাবার বিতরণ করে। বিশেষ করে ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ সকাল থেকে রাত পর্যন্ত দক্ষিণের ৭০টি ওয়ার্ডের আড়াই শতাধিক স্থানে দলীয় নেতাকর্মী ছাড়াও এলাকার দুস্থ, ছিন্নমুল, অসহায়দের মাঝে খাবার বিতরণ করেছে। এর আগের দিন এসব এলাকায় নেতাকর্মীদের মধ্যে তবারকের জন্য গরু বিতরণ করেন।  

সকালে ধানমণ্ডি ও বনানীতে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে কেন্দ্রীয় যুবলীগ, ইসমাইল চৌধুরী সম্রাটের নেতৃত্বে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ, মাইনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের নেতৃত্বে যুবলীগ ঢাকা মহানগর উত্তরের নেতাকর্মীরা শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন। 

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সংগতি রেখে আমাদের কর্মসূচি শুরু হয় ভোট সাড়ে ছয়টায়। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন এবং বনানী করবস্থানে পুস্তপস্তক অর্পণ করি। এরপর ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে দুঃস্থ অসহায় মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়। এ কার্যক্রম সন্ধা পর্যন্ত চলে। 

এর আগে সকালে গুলিস্তানে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের খাবার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। এসময় যুবলীগ ঢাকা মহানগরের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাফর আহমেদ রানা, সহ-সভাপতি মাইনুদ্দিন রানা, আরমান, খোরশেদ আলম মাসুদ, মোরসালিন আহমেদ, গাজী সরোয়ার বাবু, মাকসুদুর রহমান, এমদাদুল হক এমদাদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, যুবলীগ চেয়ারম্যানের নিদের্শে জাতির পিতার শাহাদাৎ বার্ষিকীতে যুবলীগ দক্ষিণের উদ্যোগে প্রায় আড়াইশ গরু জবাই দিয়ে গরীব-দুঃস্থ অসহায় মানুষের মধ্যে তবারক হিসেবে বিতরণ করা হয়। এছাড়াও বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও এতিম খানায় জাতির জনকের জন্য দোয়া ও মিলাদের আয়োজন করা হয়। তিনি বলেন, যুবলীগ নেতাকর্মীরা আমরা শোককে শক্তিতে রুপান্তিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে রাষ্ট্র নায়ক শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে ঐক্যবদ্ধ। 

বিডি-প্রতিদিন/১৫ আগস্ট, ২১০৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow