Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ আগস্ট, ২০১৮ ০২:১৪ অনলাইন ভার্সন
উসকানিমূলক গুজব ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার
অনলাইন ডেস্ক
উসকানিমূলক গুজব ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার
নাজমুস সাকিব-আহমাদ হোসাইন-লুৎফুর রহমান লুমা। ছবি-সংগৃহীত।

বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ফেসবুকে বিভিন্ন উসকানিমূলক গুজব ছড়ানো ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আরও তিন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন আহমাদ হোসাইন (১৯), নাজমুস সাকিব (২৪) ও লুৎফন নাহার সরকার লুনা।

মঙ্গলবার ও বধুবার ঢাকা ও কামরাঙ্গীরচর থেকে হোসাইন ও সাকিবকে গ্রেফতার করে সিআইডি। অপরদিকে, পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড সাইবার ক্রাইম কন্ট্রোল টিমের একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে লুনাকে বেলকুচি থেকে আটক করে। গ্রেফতারকৃত সাকিব ঢাকার ইউল্যাব বিশ্ববিদ্যালয়, আহমাদ কামরাঙ্গীরচরের জামিয়া নুরিয়া মাদ্রাসা এবং লুনা ইডেন কলেজের শিক্ষার্থী।

জানা গেছে, দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় ফেসবুকে বিভিন্ন উসকানিমূলক গুজব ছড়ানোর অভিযোগে হোসাইন ও সাকিবকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া রাজপথে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক লুৎফন নাহার সরকার লুনাকে গ্রেফতার করা হয়েছে।

আহমাদ হোসাইন নোয়াখালীর কবিরহাটের আতাউর রহমানেরে ছেলে। আর নাজমুস সাকিবের বাবার নাম জহির উদ্দিন বাবর। তার বাসা পূর্ব রাজাবাজারে। গ্রেফতারকৃত এই দুই শিক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে পল্টন থানায় বুধবার মামলা করা হয়েছে বলে জানা যায়।  অপরদিকে, ইডেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী লুনার বিরুদ্ধে সম্প্রতি কোটা আন্দোলন নিয়ে ঢাকার রাজপথে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড নিয়ে একটি সাইবার ক্রাইম মামলা হয়। সেই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করা হয়েছে।

 

বিডি প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow