শিরোনাম
১৭ আগস্ট, ২০১৮ ২০:০৮

'কোরবানির পশুবাহী গাড়ি নিয়ে বিশৃঙ্খলা ছাড় দেওয়া হবে না'

সাভার প্রতিনিধি:

'কোরবানির পশুবাহী গাড়ি নিয়ে বিশৃঙ্খলা ছাড় দেওয়া হবে না'

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, ঈদকে সামনে রেখে মহাসড়কে কোরবানির পশুবাহী গাড়ি নিয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করলে কাউকে ছাড় দেওয়া হবে না। শুক্রবার বিকেলে নবীনগর-চন্দ্রা মহাসড়কে যানজট পরিদর্শনে এসে আশুলিয়ার বাইপাইলে একথা বলেন পুলিশ প্রধান। এর আগে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় পুলিশ মহাপরিদর্শককে। 

এসময় তিনি বলেন, মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ করার জন্য পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা রাস্তায় থাকবেন, তারা নিয়মিত সড়ক পরিদর্শনে যাবেন। এবারের ঈদে পশুবাহী ট্রাকগুলো যাতে কোন বাঁধা ছাড়াই নির্বিঘ্নে হাটে যেতে পারে সেজন্য পুলিশ তৎপর রয়েছে। 

আইজিপি আরো বলেন, যাত্রীদের নিরাপত্তা দিতে পুলিশের তৎপরতা বাড়ানো হয়েছে।  অজ্ঞান ও মলম পাটির বিরুদ্ধে গত ঈদ থেকেই ব্যবস্থা নেয়া হয়েছিল, যে কারণে কোনো অভিযোগ আসেনি। তবে মানুষকে সচেতন হতে হবে, রাস্তায় অপরিচিত কারো দেয়া কোনো কিছু গ্রহণ করা যাবে না।  

ঈদে ঢাকা ছেড়ে গ্রামে যাওয়া মানুষের বাড়িঘরের নিরাপত্তার জন্য মহানগরে পুলিশের টহল স্বাভাবিক সময়ের চেয়ে বাড়ানো হয়েছে বলে জানান আইজিপি। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও জানান তিনি। 

এছাড়া ঈদে বিভিন্ন শিল্প কারখানার শ্রমিক যাতে তাদের ন্যায্য মজুরি পান ও কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সে লক্ষ্যে কারখানার মালিকদের প্রতি অনুরোধ করেন পুলিশের এই মহাপরিদর্শক। সড়ক পরিদর্শনকালে এসময় তার সাথে ঢাকা রেঞ্জের ডিআইজি আবদুল্লাহ আল মামনু, জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, ঢাকা শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামীনুর রহমান শামীম, ঢাকা জেলার অতিরিক্তি পুলিশ সুপার সাইদুর রহমানসহ পুলিশের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/১৭ আগষ্ট ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর