Bangladesh Pratidin

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৫:২০ অনলাইন ভার্সন
খালেদার মুক্তির দাবিতে বরিশালে পুলিশি বেষ্টনীতে বিএনপির অনশন
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
খালেদার মুক্তির দাবিতে বরিশালে পুলিশি বেষ্টনীতে বিএনপির অনশন
bd-pratidin

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে পুলিশের কঠোর বেষ্টনীতে পৃথক প্রতীকী অনশন করেছে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। বুধবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরীর সদর রোডের বিএনপি দলীয় কার্যালয়ের সামনে মহানগর এবং অশ্বিনী কুমার হলে উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি’র পৃথক প্রতীকী অনশন অনুষ্ঠিত হয়। 

দলীয় কার্যালয়ের সামনে মহানগর বিএনপি’র প্রতীকী অনশনে সভাপতিত্ব করেন মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব সাবেক এমপি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান ফারুক ও সহকারী সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিনসহ অন্যান্যরা। 

এদিকে দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়দুল হক চাঁনের সভাপতিত্বে দক্ষিণ জেলা বিএনপি’র এবং উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদের সভাপতিত্বে উত্তর জেলা বিএনপি’র প্রতীকী অনশন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

পৃথক অনশন ও সমাবেশ থেকে, আগামী অক্টোবরে জাতীয় নির্বাচনে তফসিল ঘোষণার আগে সবাইকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নামার আহ্বান জানানো হয়। একই সঙ্গে আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করে তার নেতৃত্বে বিএনপি জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে বলে সমাবেশে আশাবাদ ব্যক্ত করেন নেতৃবৃন্দ। 

এদিকে, বিএনপি’র প্রতীকী অনশন ও সমাবেশ উপলক্ষে বিএনপি কার্যালয়সহ সদর রোডের আশপাশে মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ। 

বিডি-প্রতিদিন/১২ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow