১৫ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:১৬

'বিএনপি হাত ঘুরিয়ে ভাত খেতে চাচ্ছে'

অনলাইন ডেস্ক

'বিএনপি হাত ঘুরিয়ে ভাত খেতে চাচ্ছে'

ফাইল ছবি

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বিএনপি বারবার আন্দোলন করেছে, আর বারবার ব্যর্থ হয়েছে। তাদের (বিএনপি) নিজেদের আন্দোলনের শক্তি নেই বলেই, এখন তারা হাত ঘুরিয়ে ভাত খেতে চাচ্ছে।

শনিবার রাজধানীর মালিবাগের শহীদ ফারুক ইকবাল স্কুল মাঠে ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

সমসাময়িক পরিস্থিতি নিয়ে মালিবাগ ও শাহজাহানপুরের স্কুল, কলেজ, মাদ্রাসার পরিচালনা পরিষদ, শিক্ষক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে এই মতবিনিময় সভায় আয়োজন করা হয়।

মেনন বলেন, ‘বিএনপি কোটা আন্দোলনের সাথে যুক্ত হতে চেয়েছে, কিন্তু পারেনি; শিশুদের নিরাপদ সড়ক আন্দোলনের সাথে যুক্ত হতে চেয়েছে, কিন্তু ব্যর্থ হয়েছে। এখন সর্বশেষ ড.কামাল হোসেনের নেতৃত্বে গড়ে ওঠা ঐক্যের ঘাড়ে উঠে আন্দোলনের পায়তারা করছে।’

সম্প্রতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যে বিএনপিকে যুক্ত করা প্রসঙ্গে মেনন আরো বলেন, ‘জাতীয় ঐক্য নামধারীরা স্বাধীনতা বিরোধীদের বিপক্ষে থাকবে বলে জাহির করলেও তারা বিএনপির সাথে ঐক্য করছে। আর বিএনপির সাথে ঐক্য করা মানেই স্বাধীনতা বিরোধীদের সাথেই ঐক্য গড়া। কারণ বিএনপি হচ্ছে স্বাধীনতা বিরোধী জামায়াতের মুদ্রার অন্যপিঠ। বিএনপি কখনই জামায়াত ছাড়া চলবে না। বিএনপি’র সাথে ঐক্য মানেই জামায়াতকে মেনে নেয়া। কাজেই জাতীয় ঐক্য নামধারীরাও পক্ষান্তরে জামায়াতকেই মেনে নিচ্ছে।’

১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এনায়েত কবীরের সভাপতিত্বে মতবিনিময় সভায় শাজাহানপুর থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আব্দুল মুকিদ হাওলাদার হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ- সভাপতি আওলাদ হোসেন, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার ও শাহজাহানপুর, মালিবাগ এলাকার সকল স্কুল ও কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর