১৭ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৫৩

শহিদুলকে ডিভিশন দেওয়ার আদেশ স্থগিত হয়নি

অনলাইন ডেস্ক

শহিদুলকে ডিভিশন দেওয়ার আদেশ স্থগিত হয়নি

ফাইল ছবি

আলোকচিত্রী শহিদুল আলমকে কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণির সুবিধা) দিতে হাইকোর্টের দেয়া নির্দেশ স্থগিত করেননি চেম্বার আদালত। ফলে তাকে ডিভিশন দিতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রয়েছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আজ সোমবার চেম্বার বিচারপতি ইমান আলীর আদালতে আবেদনটি শুনানির জন্য ওঠে। শুনানি শেষে আদালত রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলেছেন।

এদিন, শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। শহিদুল আলমের পক্ষে ছিলেন ব্যারিস্টার সারা হোসেন।

পরে সারা হোসেন সাংবাদিকদের বলেন, শহিদুল আলমকে ডিভিশন দিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেননি চেম্বার আদালত। রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলেছেন আদালত। ফলে হাইকোর্টের আদেশ বহাল থাকলো।

এর আগে, শহিদুল আলমকে কারাগারে প্রথম শ্রেণির মর্যাদা দেওয়ার নির্দেশনা চেয়ে তাঁর স্ত্রী রেহনুমা আহমেদ হাইকোর্টে একটি রিট আবেদন করেন। ওই আদেনের প্রাথমিক শুনানি নিয়ে গত ৫ সেপ্টেম্বর হাইকোর্ট এক আদেশে শহিদুল আলমকে প্রথম শ্রেণির বন্দীর সুবিধা দিতে নির্দেশ দেন। পরে হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করেছিল। 

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক ও মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় গত ৬ আগস্ট গ্রেফতার দেখানো হয় বিখ্যাত আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে।

বিডি-প্রতিদিন/১৭ সেপ্টেম্বর, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর