১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:৫৩

'নারীকে সম্মানিত স্থানে প্রতিষ্ঠিত করতে কাজ করছে সরকার'

অনলাইন ডেস্ক

'নারীকে সম্মানিত স্থানে প্রতিষ্ঠিত করতে কাজ করছে সরকার'

ফাইল ছবি

নারীকে সম্মানের স্থানে প্রতিষ্ঠিত করতে সরকার ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

মঙ্গলবার সকালে রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে মহিলা বিষয়ক অধিদফতর এবং ঢাকা বিভাগীয় কমিশনের যৌথ আয়োজনে ‘ঢাকা বিভাগের শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে’ প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

চুমকি বলেন, তৃণমূল পর্যায়ে যখন ইউনিয়ন পরিষদে নারীদের সরাসরি নির্বাচনের ব্যবস্থা করা হয় তখন অনেক নেতিবাচক পরিস্থিতির সৃষ্টি হয়েছিল। বর্তমানে তৃণমূল থেকে রাজনীতির সকল পর্যায়ের নারীর অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বলেন, সংগ্রাম ও নির্যাতনের বিভীষিকা পেছনে ফেলে যে সমস্ত নারী সফল হয়েছেন তাদেরকে জয়িতা খেতাবে ভূষিত করা হয়েছে।

ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের সভাপতিত্বে সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম রেবেকা মোমেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মাহমুদা শারমিন বেনু, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আয়শা সিদ্দিকা প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর