২০ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:২৬

জাতীয় ঐক্য মহাজোটের ধারে-কাছেও আসতে পারবে না : এরশাদ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

জাতীয় ঐক্য মহাজোটের ধারে-কাছেও আসতে পারবে না : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বিএনপি নির্বাচনে এলে তার দল আওয়ামী লীগের সঙ্গে জোট করে নির্বাচনে অংশ নেবে। আজ বৃহস্পতিবার তিনদিনের ব্যক্তিগত সফরে রংপুরে এসে দুপুরে স্থানীয় সার্কিট হাউসে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এ ঘোষণা দেন তিনি। 

এরশাদ বলেন, তার দল আওয়ামী লীগের সঙ্গে থাকলে মহাজোটকে কেউ হারাতে পারবে না। যতই জাতীয় ঐক্য হোক না কেন, মহাজোটের ধারে-কাছেও আসতে পারবে না। 

জাতীয় ঐক্যে বিএনপির যোগ দেওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রীর বিশেষ দূত বলেন, বিএনপি জাতীয় ঐক্যে যোগ দিলে কতটা শক্তিশালী হবে তা বলতে পারবো না। তবে যদি বিএনপি আসে আমি তো আওয়ামী লীগের সঙ্গেই থাকবো। 

তিনি আরও বলেন, রাজনীতি অনেক পরিবর্তিত হয়েছে এবং পরিবর্তন এসেছে, এ অবস্থায় আমি যদি আওয়ামী জোটের সাথে থাকি তাহলে আমাকে কেউ পরাজিত করতে পারবে না। 

নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে এরশাদ বলেন, ইভিএম পদ্ধতি বাংলাদেশের মানুষের কাছে পরিচিতি লাভ করেনি। বৃহৎ জনগোষ্ঠীর কাছে গ্রহণযোগ্যতা পায়নি। যে কারণে আমি নিজেও ইভিএম পদ্ধতি পছন্দ করি না। 

নির্বাচনকালীন সরকারে তাকে মন্ত্রিত্ব দেওয়া হবে জানিয়ে এরশাদ বলেন, নির্বাচনকালীন সরকারে আমি মন্ত্রী থাকতে পারি তাতে কোনো বাধা নেই। তবে বিরোধী দলীয় নেত্রী থাকতে পারবেন না। কিন্তু তিনি সংসদের শেষ দিন পর্যন্ত থাকবেন। 

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা আওয়ামী লীগের কাছে ১০০ আসনের তালিকা দিয়েছি; ৭০ আসন আমরা তো পেতে পারি। আমি এবার তিন আসন থেকে নির্বাচন করবো। এর মধ্যে ঢাকা-১৭ রংপুর-৩ এবং বাকিটা সময় বলে দেবে। 

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য মেজর খালেদ (অব), রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর