Bangladesh Pratidin

প্রকাশ : ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৮:৫৭ অনলাইন ভার্সন
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:৩৩
মেয়রের অপেক্ষায় রাজশাহীর নগর ভবন
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:
মেয়রের অপেক্ষায় রাজশাহীর নগর ভবন
ফাইল ছবি

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন নগর ভবনে যাবেন আগামী ১০ অক্টোবর। এদিন তিনি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। ওই দিন নতুন মেয়রকে বরণ ও দায়িত্ব বুঝিয়ে দিতে আনুষ্ঠানিকতার আয়োজন করবে রাসিক। নগর ভবনের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

গত ৫ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয়ে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন শপথগ্রহণ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়র লিটনকে শপথবাক্য পাঠ করান।

এর আগে গত ৩০ জুলাই সিটি করপোরেশন নির্বাচনে এক লাখ ৬৫ হাজার ৯৪ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ভোট পান ৭৭ হাজার ৭০০। এর আগে ২০০৮ সালে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন খায়রুজ্জামান লিটন।

এদিকে, মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সামনে রয়েছে তিন চ্যালেঞ্জ। আর এই চ্যালেঞ্জ মাথায় নিয়ে আগামী ১০ অক্টোবর দায়িত্ব নেবেন তিনি।

তিন চ্যালেঞ্জের মধ্যে রয়েছে, মেয়র নির্বাচিত হওয়ার পর ঘোষণা অনুযায়ী ১০০ দিনের মধ্যে নগরীকে ক্লিন সিটি হিসেবে গড়ে তোলা, ১০১ কোটি টাকা দেনা পরিষদ করে সিটি করপোরেশনের আর্থিক স্বচ্ছলতা ফিরিয়ে আনা এবং নির্বাচনী ইশতেহার অনুযায়ী ১৪ দফা প্রতিশ্রুতি বাস্তবায়ন।

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow