২২ সেপ্টেম্বর, ২০১৮ ০০:২৬

বরিশালে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

বরিশালের উজিরপুরের জল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার নান্টুকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। 

শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার জল্লা ইউনিয়নের কারফা বাজারে নিজ ব্যবসায়ী প্রতিষ্ঠানে তাকে গুলি করা হয়।

নিহতের স্বজনরা জানায়, চেয়ারম্যান বিশ্বজিৎ হালদার কারফা বাজারে নিজের গার্মেন্টসের দোকানে বসেছিলেন। রাত সাড়ে ৮টার দিকে মুখোশপরা দুর্বৃত্তরা হঠাৎ করে দোকানে ঢুকে তাকে লক্ষ্য করে উপর্যুপরি গুলি করে। এ সময় বিশ্বজিৎ হালদার ও তার সহযোগী কারফা গ্রামের নিহার হালদার গুলিবদ্ধ হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

সেখানে অবস্থার অবনতি হলে চেয়ারম্যানকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন তিনি মারা যান।

হাসপাতালে নান্টুকে দেখতে যাওয়া উজিরপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাফিজুর রহমান ইকবাল এই ঘটনায় স্থানীয় সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী  সাঈদসহ অন্যদের দায়ী করেছেন। হত্যার ১৫ দিন আগে থেকে ষড়যন্ত্র ও পরিকল্পনা করা হয় বলে অভিযোগ করেন উপজেলা চেয়ারম্যান ইকবাল। 

এদিকে, হত্যার রাজনীতি করেন না দাবি করে স্থানীয় সংসদ সদস্য তালুকদার ইউনুস অভিযুক্তদের সনাক্ত করে দ্রুত গ্রেফতারে আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানান। 

জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম জানান, দলীয় কোন্দ্বলে এই হত্যাকাণ্ড ঘটতে পারে বলে  প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

অভিযুক্তদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়েরসহ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর