Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৩৭ অনলাইন ভার্সন
দলের শৃঙ্খলা ভঙ্গ করলে বরদাস্ত করা হবে না : সোহেল তাজ
নিজস্ব প্রতিবেদক
দলের শৃঙ্খলা ভঙ্গ করলে বরদাস্ত করা হবে না : সোহেল তাজ
ফাইল ছবি

দেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদের একমাত্র সন্তান সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ বলেছেন, কেউ যদি কোনো কারণে দলের শৃঙ্খলা ভঙ্গ করেন তাহলে তা বরদাস্ত করা হবে না। সে যেই হউক। আওয়ামী লীগ একটি পরিবার। এই পরিবারে অনেক সদস্য রয়েছে। এই পরিবারের নিয়ম শৃঙ্খলা বহির্ভূত কোনো কাজ কখনোই গ্রহণযোগ্য নয়। 

সোমবার গাজীপুরের কাপাসিয়া নিজ বাড়ি দরদরিয়া এলাকায় নেতাকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

সোহেল তাজ বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলে ঐক্যবদ্ধ হয়ে নৌকার পক্ষে কাজ করবো। মেঝো বোন সিমিন হোসেন রিমিকে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহ্বান জানান তিনি।

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, আমার পরিবার ও বাবা-মা'র পক্ষ থেকে আমরা দলের শৃঙ্খলা ঠিক রেখে রাজনীতি করার শিক্ষা পেয়েছি। তাজউদ্দীন আহমেদ বঙ্গবন্ধুর সাথে কোনো বেইমানি করেননি এবং দেশের জনগণের সাথেও কোনো বেইমানি করেননি। নিজের জীবন দিয়ে তা প্রমাণও করে গেছেন। তিনি ইচ্ছে করলে অনেক কিছুই করতে পারতেন। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, মুক্তিযুদ্ধের আদর্শ কষ্ট করে অর্জন করা হয়েছে। 

তিনি আরও বলেন, আগামী নির্বাচনকে মাথায় রেখে আমাদের নিজ নিজ অবস্থানে থেকে সঠিক দায়িত্ব পালন করতে হবে। দল ক্ষমতায় থাকলে দলের নিজেদের ভিতরেই কিছু সমস্যার সৃষ্টি হয়। অতীতেও তা হয়েছে, ভবিষ্যতেও হবে। কিন্তু এই সমস্যাকে মোকাবেলা করতে হবে। 

জাতীয় নির্বাচনের মধ্যে আগামী নির্বাচন আরও অধিক গুরুত্বপূর্ণ জানিয়ে এ নির্বাচনে তাজউদ্দীন আহমেদের কন্যা সিমিন হোসেন রিমির সাথে থাকার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সোহেল তাজ।

এর আগে সোহেল তাজ নিজ গ্রামের বাড়ির আশপাশের মুরুব্বীদের খোঁজ-খবর নিয়ে বলেন, আমি আপনাদেরই সন্তান হিসেবে আছি থাকবো।

এ সময় উপস্থিত ছিলেন সোহেল তাজের বড় বোন সংস্কৃতি মন্ত্রণালয় সর্ম্পকীয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি।
এসময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- সাবেক এমপি ও কাপাসিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুব উদ্দিন সেলিম, সাধারণ সম্পাদক চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল কাইয়ুম ভূইয়াসহ হাজারো সাধারণ মানুষ ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতাকর্মী।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow