২৫ সেপ্টেম্বর, ২০১৮ ২১:০৭

বরিশালে ঘুষ গ্রহণের অভিযোগে এসআই’র বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালে ঘুষ গ্রহণের অভিযোগে এসআই’র বিরুদ্ধে দুদকের মামলা

প্রতীকী ছবি

এক সংবাদকর্মীকে মারধর করে ঘুষ গ্রহণের অভিযোগে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এক এসআই’র বিরুদ্ধে দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা হয়েছে। বরিশাল দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক আব্দুস সবুর বাদী হয়ে গত সোমবার রাতে মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানায় এই মামলা দায়ের করেন। 

অভিযুক্ত পুলিশ কর্মকর্তা হলেন নুরে আলম। তিনি বর্তমানে মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানায় কর্মরত। গত বছরের ৪ এপ্রিল এক সংবাদকর্মীকে মারধর করার ঘটনার সময় তিনি মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগে কর্মরত ছিলেন। 

মামলার এজাহারে অভিযোগ করা হয়, স্থানীয় একটি সংবাদপত্রে প্রকাশিত সংবাদে ক্ষিপ্ত হয়ে এসআই নুরে আলম গত বছর ৪ এপ্রিল নগরীর কাউনিয়া পেছনের স্কুল এলাকায় সংবাদকর্মী কাওছার মাহমুদ মন্নাকে বেদম মারধর করে। তাকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে ১৮ হাজার টাকা ঘুষ নিয়ে ছেড়ে দেয় এসআই নুরে আলম। ওই সময়ে ঘটনাটি সংবাদপত্রে প্রকাশিত হলে দুদক স্ব-প্রণোদিত হয়ে অভিযোগ তদন্ত করে। তদন্তে নুরে আলমের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহণের অভিযোগের প্রাথমিক প্রমাণ পাওয়ায় তার বিরুদ্ধে ১৯৪৭ সালের দুর্ণীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলা দায়ের করে দুদক। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর