১৫ অক্টোবর, ২০১৮ ১২:৫৪

শাহজালালে মালেয়শিয়ান নাগরিককে ৭ কেজি স্বর্ণসহ আটক

নিজস্ব প্রতিবেদক

শাহজালালে মালেয়শিয়ান নাগরিককে ৭ কেজি স্বর্ণসহ আটক

প্রতীকী ছবি

শাহজালাল বিমানবন্দরে মালিন্দ এয়ারের যাত্রী চাইনিজ বংশোদ্ভূত মালয়েশিয়ান নাগরিক চ্যান গি কিয়ংকে সাত কেজি স্বর্ণবারসহ আটক করা হয়েছে। রবিবার রাত ১০ টার দিকে তাকে আটক করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউস, ঢাকার প্রিভেন্টিভ টিম দল রবিবার রাত ১০ টার দিকে বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেয়। এ সময়  বিমানবন্দরের ১১ নং বোর্ডিং ব্রীজে থাকা মালিন্ডো এয়ারে করে আগত যাত্রী  চ্যান গি কিয়ং'র চলাফেরা সন্দেহজনক হওয়ায় তাকে অনুসরণ করে গোয়েন্দারা।  

গ্রীন চ্যানেল অতিক্রমের পরে তার কাছে শুল্ক কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি অস্বীকার করেন। তার কাছে কোন ব্যাগেজ ঘোষণাপত্র ও পাওয়া যায়নি। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার দেহতল্লাশী করা হলে শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভিতরে ভিন্ন ধাচের একটি জ্যাকেট পাওয়া যায়। 
 
সেই জ্যাকেটের মধ্যে ৭টি ছোট ছোট পকেট থেকে কার্বন পেপারে মোড়ানো হলুদ স্কচটেপে প্যাচানো ৭ টি স্বর্ণবার উদ্ধার করা হয়। যার প্রতিটি স্বর্ণবারের ওজন ১ কেজি, মোট পরিমান ৭ কেজি। আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য প্রায়  ৩ কোটি ৫০ লক্ষ টাকা। 

কাস্টমস কর্তৃপক্ষ জানায়,  এ ঘটনায় দি কাস্টমস এ্যাক্ট ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার এ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করে যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর