Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৮ ১৯:০৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ অক্টোবর, ২০১৮ ২০:০৫
অন্যের হয়ে পরীক্ষা, ২৪ শিক্ষার্থীর কারাদণ্ড
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
অন্যের হয়ে পরীক্ষা, ২৪ শিক্ষার্থীর কারাদণ্ড
রাজশাহীর মোহনপুর ডিগ্রি কলেজে অন্যের হয়ে (প্রক্সি) পরীক্ষা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ২৪ শিক্ষার্থীকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (৩) বিচারক সাইফুল ইসলাম এ রায় ঘোষণা করেন।
 
দণ্ডপ্রাপ্ত হলেন- সাব্বির হোসেন, মোস্তাফিজুর রহমান রনি, মিঠু রহমান, কাওছার হোসেন, আবদুস সালাম, আরিফুল ইসলাম, মোত্তালেব হোসেন, রুবেল আলী, আমিনুল ইসলাম, আল আমিন, ইমরান আলী, জান্নাতুল ফেরদৌস, বেলাল হোসেন, ফিরোজ আহমেদ, বুলবুল ইসলাম, ফারুক হোসেন, হোসেন আলী, মতিউর রহমান, সুমন রানা, সোহেল রানা, ফিরোজুল ইসলাম, ইলিয়াস সরদার, মতিউর রহমান ও বৃষ্টি রাণী। 
 
দণ্ডপ্রাপ্তরা গত বছর অনুষ্ঠিত ডিগ্রি পরীক্ষায় অন্যের হয়ে অংশ নেন। কক্ষ পরিদর্শক বিষয়টি বুঝতে পেরে কেন্দ্র সচিবকে জানান। পরে মোহনপুর ডিগ্রি কলেজ কেন্দ্র থেকে তাদের আটক করে থানায় সোপর্দ করা হয়। এর প্রেক্ষিতে কেন্দ্র সচিব মকবুল হোসেন বাদী হয়ে তাদের নামে থানায় মামলা করেন। ওই মামলার রায়ে আদালত সোমবার প্রত্যেককে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দেন। 
 
রায়ে খুশি জানিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. শামসুদ্দিন জানান, এ রায়ের ফলে আগামীতে কেউ অন্যের হয়ে পরীক্ষায় অংশ নেওয়ার আগে ভাববে।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow