Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৮ ২৩:১৫ অনলাইন ভার্সন
বরিশালে সম্প্রীতি সমাবেশ ও আলোর মিছিল
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
বরিশালে সম্প্রীতি সমাবেশ ও আলোর মিছিল

বাংলাদেশ বরাবরই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। তবে ধর্ম ব্যবসায়ীরা কখনও কখনও এই সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা চালায় বলে মন্তব্য করেছেন বরিশাল সদর আসনের এমপি জেবুন্নেছা আফরোজ। সোমবার সন্ধ্যায় বরিশাল নগরীতে এক সম্প্রীতি সমাবেশ ও আলোর মিছিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 

নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে অনুষ্ঠানের উদ্ধোধক মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোশারফ হোসেন বলেন, ধর্মকে নিয়ে যারা বিভেদ সৃষ্টি করে অরাজকতা করার পায়তারা চালাতে চায় তাদের ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে। 

‘ধর্ম যার যার, রাষ্ট্র সবার’ প্রতিপাদ্যে ‘পূজোরভ্যান’ এবং ‘বাংলাদেশ ছাত্র ও যুব ঐক্য পরিষদের’ যৌথভাবে এই সম্প্রীতি সমাবেশের আয়োজন করে। 

সম্প্রীতি সমাবেশে এক মঞ্চে উপস্থিত ছিলেন মুসলিম, হিন্দু, খ্রীস্টান ধর্মের পুরধা ব্যক্তিত্বরা। আলোচনায় অংশ নেন সৈয়দ আব্দুল মান্নান ডিডিএফ আলীম মাদ্রাসার অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, বরিশাল ডায়োসিস’র বিশপ সৌরভ ফলিয়া এবং রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী বিজিতাত্মানন্দ। 

তারা প্রত্যেকেই সব ধর্মকেই শান্তির ধর্ম বলে আখ্যায়িত করে বাংলাদেশকে অসাম্প্রদায়িক রাষ্ট্র বলে বক্তব্য রাখেন। 

অয়োজক সংগঠন ‘পূজোরভ্যানে’র আহ্বায়ক ভানুলাল দে’র সভাপতিত্বে সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সদস্য সচিব সাংবাদিক অপূর্ব অপু, বাংলাদেশ মহিলা সমিতির সাবেক সভাপতি পুস্প রানী চক্রবর্তী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ বরিশাল মহানগরের সভাপতি মৃণাল কান্তি সাহা, জেলার সাধারণ সম্পাদক হিরণ কুমার দাস, জেলা পূঁজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক মানিক মুখার্জী কুডু ও মহানগরের সভাপতি নারায়ন চন্দ্র নারু, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারন সম্পাদক মিন্টু কুমার কর, সময় টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান ফিরদাউস সোহাগ এবং বিসিসির প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা দীপক লাল মৃধা প্রমুখ।

সন্ধ্যায় নগরীর অশ্বিনী কুমার হলে সম্প্রীতি সমাবেশ শেষে নগরীতে আলোর মিছিল বের করা হয়। 

আলোর মিছিলের উদ্বোধন করেন সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ এবং পুলিশ কমিশনার মোশারফ হোসেন সহ অতিথিরা। আলোর মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে নগরীর ফলপট্টি মন্দির চত্ত্বরে গিয়ে শেষ হয়। 


বিডি প্রতিদিন/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow