১৬ অক্টোবর, ২০১৮ ১৯:১৮

রাজনীতিবিদ হিসেবে পরিচয় দিতে লজ্জা লাগে: শামীম ওসমান

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

রাজনীতিবিদ হিসেবে পরিচয় দিতে লজ্জা লাগে: শামীম ওসমান

একটা রাষ্ট্রের একজন সাবেক প্রধানমন্ত্রী, একজন বিরোধী দলীয় নেত্রীকে মারার জন্য ২০ বার হামলা করা হয়, গ্রেনেড মারা হয়, সেই দেশে আবার ওই দল রাজনীতিও করতে চায়, আমার লজ্জা লাগে। আমার লজ্জা লাগে নিজেকে রাজনীতিবিদ হিসেবে পরিচয় দিতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দেখিয়ে তিনি বলেন, এই মহিলাটাকে ২০ বার হত্যার চেষ্টা করা হয়েছে। কে করেছে? খালেদা জিয়া এবং তার দল। ২১ শে আগষ্টের ঘটনা তার প্রমাণ হয়েছে। উপরোক্ত কথাগুলো বলেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। 

আজ মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জে সানারপাড় রওশন আরা ডিগ্রি কলেজের নবনির্মিত ৪তলা একাডেমিক ভবন ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা ৩১ বছর বয়সে দেশের হাল ধরেছেন। কী দিয়েছি আমরা তাকে? আমরা তার বাবাকে, মাকে, ভাইকে সবাইকে মেরে ফেলেছি। কে ছিল ওনার বাবা? যে দেশ স্বাধীন করার জন্য সারা জীবন সংগ্রাম করেছেন। বছরের পর বছর জেলে থেকেছেন। তাকে আমরা মেরে ফেলেছি। 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শামীম ওসমান বলেন, আমি তোমাদের আওয়ামী লীগ বা বিএনপি কোন দলই করতে বলবো না। আমি শুধু তোমাদের বলবো দেশকে ভালোবাসো। নিজের দেশকে ভালোবাসলে তোমরা নিজেরাই বুঝতে পারবে কোনটা সঠিক আর কোনটা ভুল। এছাড়া ইন্টারনেট ব্যবহারে সাবধানতা অবলম্বন করতে শিক্ষার্থীদের উপদেশ দেন তিনি। 

এসময় তিনি শিক্ষার্থীদেরকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে বলেন, মাদক যে বিক্রি করে সে যত বড় প্রভাবশালী এবং যে রাজনৈতিক দলেরই হোক না কেন, তাকে ছাড় দেয়া হবে না। এসময় তিনি ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বিভিন্ন অসুবিধার কথা জানতে চেয়ে তা সমাধানের আশ্বাস দেন। 

কলেজ গভর্নিংবডির সভাপতি ও সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মো. মজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রওশন আরা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা রওশন আরা বেগম, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুল মতিন মাষ্টার, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, জেলা ছাত্রলীগে সাবেক সভাপতি এহসানুল হক নিপু, নাসিক আওয়ামী লীগ নেতা মাহবুব হোসেন, কলেজের দাতা সদস্য সোনা মিয়া, প্রচার সম্পাদক তাজিম বাবু, সিদ্ধিরগঞ্জ থানা আঞ্চলিক শ্রমিক লীগের সভাপতি আলহাজ্ব আব্দুস সামাদ বেপারী, সিদ্ধিরগঞ্জ থানা ছাত্রলীগের আহ্বায়ক ও নাসিক ৩নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহজালাল বাদল, জেলা ছাত্রলীগের সাবেক ক্রীড়া বিষয়ক সম্পাদক ও নাসিক ৪নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান, সংরক্ষিত নারী কাউন্সিলর মাকসুদা মোজাফফর, নাসিক ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ওমর ফারুক,  সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক রাজু, যুবলীগ নেতা তোফায়েল হোসেন, সানারপাড় রওশন আরা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. হারুন অর রশীদ ও সানারপাড় শেখ মোরতোজা আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহিরুল হক প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর