১৬ অক্টোবর, ২০১৮ ২০:২৫

বাগমারার অপহৃত আওয়ামী লীগ নেতা নাটোরে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বাগমারার অপহৃত আওয়ামী লীগ নেতা নাটোরে উদ্ধার

প্রতীকী ছবি

রাজশাহীর বাগমারায় অপহৃত আওয়ামী লীগ নেতা আবদুস সালামকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে নাটোরের বড়াইগ্রাম এলাকার বনপাড়া-সিরাজগঞ্জ বাইপাস সড়কের একটি বিলের মধ্য থেকে তাকে উদ্ধার করা হয় বলে জানিয়েছেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ।
 
অপহরণের শিকার আব্দুস সালামের বরাদ দিয়ে ওসি জানান, ভোর ৪টার দিকে বনপাড়া-সিরাজগঞ্জ বাইপাস সড়কের বিলের মধ্যে একটি তেলের পাম্প থেকে তাকে উদ্ধার করা হয়েছে। এর আগে বিলের মধ্য থেকে আব্দুস সালাম যোগাযোগ করলে তাকে আশপাশের নিরাপদ কোনো স্থানে আশ্রয় নিতে বলা হলে সে ওই পেট্রোল পাম্পে আশ্রয় নেয়। সেখান থেকে তাকে উদ্ধার করে সকাল ৭টার দিকে পরিবারের সদস্যদের কাছে পৌঁছে দেওয়া হয়।
 
অপহরণের শিকার আব্দুস সালাম জানান, রাত দেড়টার দিকে হাত ও চোখ বাধা অবস্থায় একটি মাইক্রোবাস থেকে তাকে বিলের মধ্যে রাস্তার পাশে নামিয়ে দেওয়া হয়। কিছুক্ষণ পর অপহরণকারীদের মুখোশ পড়া একজন তার হাত-চোখের বাঁধন খুলে দেয়। এসময় সে মোটরসাইকেল, মোবাইল ফোন ও কাছে থাকা দুই হাজার টাকা বুঝিয়ে দিয়ে চলে যেতে বলে। তাকে যেখানে নামিয়ে দেওয়া হয়, সেখান থেকে প্রায় ১০ গজ দূরে মাইক্রোবাসটি দাঁড়িয়ে ছিল। কিছুক্ষণ পর একজন তার নাম ধরে ডাকে। এতে ভয় পেয়ে তিনি বিলের মধ্যে দৌঁড়ে পালিয়ে যান। এ সময় তারা বিলের মধ্যে লাইট মারতে থাকে। পরিস্থিতি দেখে ধানের মধ্যে পানিতেই শুয়ে পড়েন। বেশ কিছুক্ষণ তাদের লাইট ও গাড়ি দেখতে না পেয়ে উঠে বাগমারা থানায় ওসিকে ফোন দিয়ে তার অবস্থান সম্পর্কে জানান। সে সময় তার গাড়ি রাস্তার পাশেই ছিল।
 
আব্দুস সালাম বলেন, ‘আমাকে কোন জায়গায় নামানো হয়েছিল তা আমার জানা ছিল না। তবে বিলের মধ্য থেকে দূরে কয়েকটি লাইট জ্বলতে দেখা যাচ্ছিল। ওসির পরামর্শে পানি ও ধানের ক্ষেত মাড়িয়ে লাইটের আলোর দিকে এগিয়ে যায়। প্রায় ২০-২৫ মিনিট হাঁটার পর একটি পেট্রোল পাম্প দেখতে পায়। এরপর পেট্রোল পাম্পের কথা ওসিকে জানায়। ওসি পাম্পে গিয়ে কাউন্টারে মোবাইল দিতে বলে। এরপর ওই পাম্পে আশ্রয় পাই। তখন আমার পুরো পোষাক ভেজা। শীতে কাঁপছিলাম। পাম্পের লোকজন আমাকে একটি কম্বল দেয়। এর আধাঘণ্টা পর বড়াইগ্রাম থানার পুলিশ আসে। পরে তারা আমার মোটরসাইকেল উদ্ধার করে পাম্পে নিয়ে যায়।
 
ওসি জানান, তারা আবদুস সালামকে জিজ্ঞাসাবাদ করেছেন। আরও জিজ্ঞাসাবাদ করবেন। কেন তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল, আদৌ ঘটনার নেপথ্যে অন্য কোনো কারণ আছে কি না তা খুঁজে দেখতে তারা কাজ শুরু করেছেন।
 
বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর