১৬ অক্টোবর, ২০১৮ ২২:৪৪

'অনুসন্ধানী রিপোর্ট ছাড়া দুদকও কাজ করতে পারবে না'

অনলাইন ডেস্ক

'অনুসন্ধানী রিপোর্ট ছাড়া দুদকও কাজ করতে পারবে না'

ফাইল ছবি

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুদক গণমাধ্যমের অনেক রিপোর্ট আমলে নিয়ে অনুসন্ধান ও তদন্ত করে। তাই অনুসন্ধানী রিপোর্ট ছাড়া দুদকও কাজ করতে পারবে না। 

মঙ্গলবার বিকালে রাজধানীর প্রেস ইন্সটিটিউটে দুদক বিটের সাংবাদিকদের জন্য অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, আপনারা নির্ভয়ে অনুসন্ধানী সাংবাদিকতা করুন। তথ্য সঠিক হলে কেউ আপনাদের কিছু করতে পারবে না। দুদকের বিষয়েও যদি কোনো তথ্য থাকে তা নিয়েও প্রয়োজনে অনুসন্ধানী রিপোর্ট করুন। প্রাতিষ্ঠানিক দুর্নীতি নিয়ে যে কোনো অনুসন্ধানী রিপোর্ট করলে ভয়ের কিছু নেই এবং কাউকে হয়রানি করা হবে না। 

দুদক বিটের সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স অ্যাগেইনেস্ট করাপশন (র‌্যাক) ও পিআইবি’র যৌথ উদ্যোগে তিন দিনের এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দুদক চেয়ারম্যান প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন।

পিআইবি মহাপরিচালক শাহ আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন র‌্যাকের সাবেক সভাপতি মিজান মালিক, সাবেক সাধারণ সম্পাদক এইচএম সাগর ও বর্তমান কমিটির সাধরণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ।


বিডি প্রতিদিন/১৬ অক্টোবর ২০১৮/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর