২০ অক্টোবর, ২০১৮ ২০:০৬

বিসিসি মেয়রের শপথ আগামীকাল, মঙ্গলবার দায়িত্ব গ্রহণ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিসিসি মেয়রের শপথ আগামীকাল, মঙ্গলবার দায়িত্ব গ্রহণ

ফাইল ছবি

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নবনির্বাচিত মেয়র সাদিক আবদুল্লাহসহ কাউন্সিলরদের শপথ আগামীকাল সোমবার। এদিন ঢাকার গণভবনে শপথ গ্রহন করবেন তারা। পরদিন মঙ্গলবার নগর ভবনে এক অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্ব গ্রহণ করবেন তারা। নবনির্বাচিত মেয়র সহ কাউন্সিলরদের স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি চলছে নগরভবনে। 

বিসিসি’র সচিব ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন জানান, আগামীকাল সোমবার সকাল সাড়ে ১০টায় মেয়র সাদিক আবদুল্লাহকে শপথবাক্য পাঠ করাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই অনুষ্ঠানে ৩১জন নবনির্বাচিত কাউন্সিলরকে শপথ পাঠ করাবেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. মোশাররফ হোসেন। 

তিনি বলেন, এখন পর্যন্ত ৩১জন কাউন্সিলরের গেজেট হয়েছে। বাকী ৯জন কাউন্সিলরের গেজেট  শনিবার পর্যন্ত হয়নি। এই সময়ের মধ্যে গেজেট হয়ে গেলে তারাও শপথ নিতে পারেন। শপথ পাঠ অনুষ্ঠানে বিসিসি’র ৫ জন কর্মকর্তা উপস্থিত থাকবেন। মেয়র সহ তার পরিষদ মঙ্গলবার বিকেল ৩টায় এক অনুষ্ঠানের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করবেন বলে জানান বিসিসি’র সচিব ইসরাইল হোসেন। 

নবনির্বাচিত মেয়র সাদিক আবদুল্লাহ জানান, শপথ পাঠ শেষে তিনি কাউন্সিলরদের নিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জেয়ারত করতে যাবেন। সেখান থেকে সড়ক পথে বরিশালে আসবেন তিনি। পরদিন ২৩ অক্টোবর তিনি দায়িত্ব গ্রহণ করবেন। 

এদিকে সিটি করপোরেশনের নতুন পরিষদকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা। নগর ভবন সাঁজানো হয়েছে নতুন সাঁজে। স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নবনির্বাচিত মেয়রের আগমন উপলক্ষে নগরীর প্রবেশ পথগুলোতে নির্মান করা হয়েছে একাধিক তোরন। 

উল্লেখ্য, গত ৩০ জুলাই অনুষ্ঠিত বিসিসির নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাদিক আবদুল্লাহ। বিসিসির বর্তমান পরিষদের মেয়াদ শেষ হবে আগামী ২৩ অক্টোবর। যদিও বিদায়ী মেয়র বিএনপি দলীয় আহসান হাবিব কামাল গত ৪ অক্টোবর ডাকযোগে স্থানীয় সরকার মন্ত্রনালয়ে তার পদত্যাগপত্র পাঠিয়েছেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর